• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ১৪:০৪

১১ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে ফেরি চলাচল শুরু হলেও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক।

শনিবার দুপুরে আবহাওয়া অনুকূলে আসায় সকল প্রকার ফেরি চলাচল শুরু হয় বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মহিউদ্দীন রাসেল।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার দিনগত রাত একটার দিকে এই নৌপথে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। পরিবেশ অনুকূলে আসায় শনিবার দুপুর ১২টার দিকে এ নৌপথে ফেরি চলাচল শুরু হয়।

তিনি আরো জানান, আবহাওয়া অনুকূল না থাকায় এখনো লঞ্চ চলাচল শুরু হয়নি। বর্তমানে ঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় বৈরী আবহাওয়ার কারণে রাজধানীর সদরঘাট থেকে হাতিয়া, বেতুয়া ও রাঙ্গাবালী আরিচা থেকে সব রুটে এবং দেশজুড়ে ৬৫ ফুটের ছোট সব লঞ্চ চলাচল বন্ধ রাখার জন্য বলেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

নৌ বন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত থাকলে ৬৫ ফুটের কম দৈর্ঘ্যের লঞ্চ চলাচল বন্ধ রাখার নিয়ম। সে কারণেই দেশজুড়ে ছোট লঞ্চ চলাচল বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

এদিকে মুন্সীগঞ্জ প্রান্তে শিমুলিয়া ও মাদারীপুর প্রান্তে কাঁঠালবাড়ি রুটেও নৌযান পারাপার বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এতে পাঁচ শতাধিক যানবাহন আটকা পড়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
ফেরি থেকে নামতে গিয়ে ট্রাক নদীতে
৯০ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ 
শরীয়তপুর-চাঁদপুর রুটে ফেরি চলাচল স্বাভাবিক
X
Fresh