• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষিকার ক্লাসরুমে ঘুমের ছবি নিয়ে তোলপাড় চলছেই

সিলেট প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ১১:৪১

সিলেটের জকিগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন ক্লাসরুমে স্কুল শিক্ষিকার ঘুমিয়ে পড়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকায় আলোচনা-সমালোচনা চলছেই।

কেউ বলছেন স্কুল শিক্ষিকা পরীক্ষার হলে ঘুমিয়ে পড়ে কাজটি ঠিক করেননি। আবার কেউ বলছেন উপজেলা চেয়ারম্যান এইভাবে নারী শিক্ষিকার ঘুমের ছবি পোস্ট করে শিষ্টতা লঙ্ঘন করেছেন।

গেলো বুধবার জকিগঞ্জ উপজেলার খলাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন টেবিলে মাথা রেখে ঘুমিয়ে পড়েন শিক্ষিকা দিপ্তি রানী বিশ্বাস। এ সময় উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন ওই স্কুল পরিদর্শনে যান। উপজেলা চেয়ারম্যান পরীক্ষা রুমে ১০ মিনিটের মতো অবস্থানের পর দিপ্তি রানী বিশ্বাসের ঘুম ভাঙে। এর আগেই উপজেলা চেয়ারম্যান শিক্ষিকার ছবি তুলে ফেসবুকে পোস্ট দেন।

এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় ব্যাপক আলোচনা সমালোচনা। যদিও দিপ্তি রানী বিশ্বাসের স্বামী সুবিনয় মল্লিক দাবি করেছেন তার স্ত্রী অসুস্থতা নিয়ে স্কুলে গেছেন। তাই এমনটা হয়েছে।

এদিকে মুহূর্তের মধ্যেই ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে অনেকে সমালোচনা করে লেখেন, শিক্ষিকা দায়িত্বে অবহেলা করলে আইনগতভাবে তার শাস্তি হবে। কিন্তু ছবি পোস্ট করার কোনো অধিকার চেয়ারম্যানের নেই। চেয়ারম্যানের এই কাজটা কতটুকু শোভনীয় হয়েছে তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

এদিকে উপজেলা চেয়ারম্যান বিএনপির এবং স্কুল শিক্ষিকা স্থানীয় আওয়ামী লীগ নেতার স্ত্রী হওয়ায় বিষয়টিকে অনেকে রাজনৈতিকভাবেও দেখছেন। তারা মনে করেন, আওয়ামী লীগ নেতার স্ত্রীকে হেয় প্রতিপন্ন করার জন্যই উপজেলা চেয়ারম্যান এভাবে ছবি পোস্ট করেছেন।

তবে উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন আরটিভি অনলাইনকে জানান, সামাজিক কার্যক্রমকে গতিশীল করার জন্যই তিনি স্কুল পরিদর্শনে গিয়ে থাকেন। কাউকে হেয় প্রতিপন্ন করার ইচ্ছে তার নেই।

তিনি দাবি করেন, স্থানীয় সাংবাদিকরাই শিক্ষিকার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে। তিনি নিজেও এই ছবি পোস্ট করাকে সমর্থন করেন না।

এদিকে জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার আরটিভি অনলাইনকে বলেন, ঘটনাটি সর্বত্র আলোচিত হলেও এ ব্যাপারে তার কিছু করার নেই। কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অরিত্রীর আত্মহত্যা : আবারও পেছাল দুই শিক্ষিকার বিরুদ্ধে মামলার রায়
শিক্ষিকা খুনে ২ শিক্ষার্থীর মৃত্যুদণ্ড
বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষিকা ও তার মেয়ের মৃত্যু
বেইলি রোডে আগুনে ভিকারুননিসার শিক্ষিকার মৃত্যু
X
Fresh