• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আড়াই লাখ রোহিঙ্গার বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সম্পন্ন : মায়া

কক্সবাজার প্রতিনিধি

  ১৮ অক্টোবর ২০১৭, ১৮:১২

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গাদের মধ্যে দুই লাখ ৫০ হাজার রোহিঙ্গার বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। সবাইকে রেজিস্ট্রেশনের আওতায় আনা গেলে রোহিঙ্গা অনুপ্রবেশের সঠিক পরিসংখ্যান জানা যাবে। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বুধবার দুপুরে কুতুপালং ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘কোনো রোহিঙ্গা না খেয়ে থাকবে না। এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করছি। সরকার নির্ধারিত উখিয়ার কুতুপালং ক্যাম্পে ছয় লাখ রোহিঙ্গাকে রাখা সম্ভব হবে। এরই মধ্যে এই ক্যাম্পে ৫০ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নয় হাজার টয়লেট নির্মাণ করা হয়েছে। তাছাড়া চার হাজার টিউবওয়েলসহ সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্প আগামী ডিসেম্বরের মধ্যেই শেষ হবে।’

মন্ত্রী এর আগে উখিয়া ডিগ্রি কলেজে স্থাপিত সেনাবাহিনীর ত্রাণ সমন্বয় কেন্দ্রসহ বিশ্ব খাদ্য কর্মসূচির ৩৪টি গোডাউন পরিদর্শন করেন। এ সময় সেনাবাহিনীর তদারকিতে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো.শাহ কামাল, শরণার্থী ও ত্রাণ প্রত্যাবাসন কমিশনার আবুল কালামসহ সংশ্লিষ্টরা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh