• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘ব্লু হোয়েল’ গেম খেলে হাসপাতালে স্কুলছাত্র

মাদারীপুর প্রতিনিধি

  ১৭ অক্টোবর ২০১৭, ১৩:৫০

এবার মাদারীপুরে ‘ব্লু হোয়েল’ গেম খেলে স্বপ্ন মালো (১৩) নামে এক স্কুলছাত্র অসুস্থ হয়েছে হাসপাতালে ভর্তি হয়েছে।

সোমবার রাত ৮টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের ইউএস মডেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সে উপজেলার মানিক মালোর ছেলে ও কেজিএস পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

শিক্ষার্থীর পারিবারিক ও হাসপাতাল সূত্রে জানা যায়, এক সপ্তাহ আগে ইন্টারনেট থেকে ‘ব্লু হোয়েল’ গেম ডাউনলোড করে স্বপ্ন। এরপর শর্ত অনুযায়ী হাতে তিমি মাছ একে ৬টি ধাপ অতিক্রম করে। পরে রাতের আঁধারে মোমবাতি হাতে নিয়ে বাড়ির ছাদে যেতে বলা হয় ওই শিক্ষার্থীকে। এরই মধ্যে ফেসবুকে ‘ব্লু হোয়েল’ গেম খেললে মানুষ মারা যায় এমন সংবাদ দেখে বিষয়টির সম্পর্কে সচেতন হয় সে। এরপর তাকে সুই দিয়ে হাতে একশ’ ছিদ্র করতে বলা হলে সে নিজেকে বাঁচাতে মোবাইল ফোন ভেঙে ফেলে। পরে রাতে তাকে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে হাসপাতালে যায় পুলিশ।

এদিকে মানসিকভাবে ভেঙে পড়ায় ওই শিক্ষার্থীকে পর্যাপ্ত চিকিৎসার পাশাপাশি কাউন্সিলিং করা হচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক।

স্বপ্ন মালোর বাবা মানিক মালো বলেন, আমার ছেলে মরণ নেশার হাত থেকে বেঁচেছে। সরকারের কাছে আকুল আবেদন এই ব্লু হোয়েল গেম যেন বন্ধ করে দেয়া হয়।

হাসপাতালের চিকিৎসক পিযূষ চন্দ্র মালো বলেন, আমরা ছেলেটিকে পর্যাপ্তভাবে কাউন্সিলিং দিচ্ছি, সে যাতে ভয় না পায়। তার মনের মাঝে ভয় কাজ করছে। চিকিৎসা চলছে, স্বাভাবিক হতে কিছুদিন সময় লাগবে।

রাজৈর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ব্লু হোয়েল গেম সম্পর্কে সকল বাবা-মাকে সর্তক হতে হবে, যেন তাদের সন্তান এই খেলায় মগ্ন না হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh