• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

গাজীপুরে ‘ব্লু হোয়েল’ আসক্ত এক স্কুলছাত্রের সন্ধান

গাজীপুর প্রতিনিধি

  ১৭ অক্টোবর ২০১৭, ১৩:০৫

গাজীপুরের শ্রীপুরে ব্লু হোয়েল গেমে আসক্ত এক স্কুল শিক্ষার্থী খোঁজ পাওয়া গেছে। রাবিক(১৪) নামে ৬ষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থী উপজেলার বহেরারচালা গ্রামের শামছুল হকের ছেলে। সে দারগারচালা গ্রামের গাজীপুর মেরিডিয়ান স্কুলের ছাত্র।

সোমবার সকালে স্কুলে এলে তার হাতে আঁকা রক্তাক্ত নীল তিমি সদৃশ ছবি দেখে শিক্ষকরা তাকে আটক করে পরিবারকে খবর দেয়।

গাজীপুর মেরিডিয়ান স্কুলের প্রধান শিক্ষক বিল্লাল হোসে জানান, সকাল থেকে রাকিব স্কুলে এসে ক্লাস করছিল। দুপুরের দিকে হঠাৎ তার সহপাঠীদের একজন রাকিবের হাতে কোন কিছু আঁকা আছে দেখতে পেয়ে শিক্ষককে জানায়। পরে শিক্ষক তার শার্টের হাতা খুলে ডান হাতে রক্তাক্ত তিমির ছবি দেখতে পায়। এ সময় তার ব্যবহৃত মোবাইলে গত রাতে ধারালো ব্লেড দিয়ে তিমির ছবি আঁকার ২ মিনিট ১০ সেকেন্ডের একটি ভিডিও পাওয়া গেছে।

শিক্ষক আরো জানান, সে কিছুদিন ধরে স্কুলে অনিয়মিত হয়ে পড়েছে। অসুস্থতাসহ বিভিন্ন কারণ দেখিয়ে সে স্কুল থেকে বিভিন্ন সময় ছুটিও নেয়।

রাকিব জানায়, সম্প্রতি সে মোবাইলে ‘ব্লু হোয়েল’ গেম খেলায় আসক্ত হয়ে পড়ে। একপর্যায়ে ১২ অক্টোবর (বৃহস্পতিবার) রাত ১০টার দিকে মোবাইল ফোনে ইন্টারনেট চালু করার সঙ্গে সঙ্গে স্ক্রিনে একটা অ্যাপ ভাসতে থাকে। কৌতূহলবশত অ্যাপটি ওপেন করি। এরপর একটি কল আসলে আমি রিসিভ করি। তারপর আস্তে আস্তে শুরু হয় মজার মজার ধাপ। খেলতে খেলতে আসে চ্যালেঞ্জিং পর্ব। তবে গত তিনদিন ধরে গেমটির কত পর্ব খেলেছে বা কি কি কাজ করেছে এমন প্রশ্নের সুনির্দিষ্ট কোনো জবাব দিতে পারেনি রাকিব।

রাকিব বলছে, তার তেমন কিছু মনে নেই। তবে গেমটি খেলতে খেলতে তার হাতে তিমি মাছের ছবি আঁকতে বলা হয়েছিল। হাত কেটে সে কীভাবে ছবি এঁকেছে তাও জানে না। রাতে কী করেছে তা মনে নেই।

শ্রীপুর থানা পুলিশের এসআই মাহমুদুল হাসান রানা বলেন, রাকিবের সঙ্গে কথা বলে বুঝতে পারলাম সে মানসিক ভারসাম্যহীন। সে প্রায় সময়ই উল্টাপাল্টা কথা বলছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে ২ স্কুলছাত্রকে কুপিয়ে জখম, গ্রেপ্তার ৪
স্কুলছাত্রীকে জোর করে চুমু দিয়ে মাদরাসাছাত্র গ্রেপ্তার
প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ, ব্যবসায়ী গ্রেপ্তার
স্কুলছাত্র মামুনুর রশীদ, সহপাঠী চঞ্চলপুত্র!
X
Fresh