• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

জামায়াতের কারণেই নির্বাচনে যায়নি বিএনপি: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি

  ১৫ অক্টোবর ২০১৭, ১৭:১০

দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের কারণেই নির্বাচনে অংশগ্রহণ করেনি বিএনপি। বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রোববার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা মিলনায়তনে কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াত ইসলামীর নিবন্ধন বাতিল হয়েছিল। যেহেতু জামায়াত নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না, তাই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেনি। এজন্য আওয়ামী লীগ দায়ী নয়, বিএনপি রাজনৈতিকভাবে দায়ী। আওয়ামী লীগ সবসময় চায় সবার অংশগ্রহণে নির্বাচন হোক।’

বিচার বিভাগ নিয়ে মওদুদ আহমদের বক্তব্যের জবাবে হানিফ বলেন, ‘ভুতের মুখে রাম নাম মানায় না। তার সময়েই বিচারপতির দরজায় লাথি মারা হয়েছিল। এজলাসে বসা অবস্থায় বিচারপতিকে চাকরিচ্যুত করা হয়েছিল। জালিয়াতি করে পদে পদে বিচারালয়কে অপমানিত ও কলুষিত করা হয়েছিল। এখন তার মুখে এসব কথা মানায় না।’

রোহিঙ্গা ইস্যুতে হানিফ বলেন, ‘জাতিসংঘে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দফার ওপর ভিত্তি করেই এই সমস্যার সমাধান সম্ভব হবে। শরণার্থীদের ফিরিয়ে নিতে আন্তর্জাতিক মহল থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। চীন, রাশিয়াসহ এখনো যারা মিয়ানমারের পক্ষে আছেন তারা বাস্তবতা উপলব্ধি করে দ্রুতই মত পরিবর্তন করবেন।

অনুষ্ঠানে হানিফ প্রধান অতিথি হিসেবে বন্যা ও অতিবৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুট্টা, সরিষা, বিটি বেগুন এবং গ্রীষ্মকালীন মুগ ও তিল ফসল উৎপাদনে কৃষি প্রণোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান।

জেবি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে জামায়াতের পিছুটান
উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি-জামায়াতের ৭০ নেতা
দেশের সার্বভৌমত্বের বড় শত্রু বিএনপি-জামায়াত : শেখ পরশ
বিএনপি-জামায়াতের বিষদাঁত ভেঙে দেবো : নাছিম
X
Fresh