• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যার চারদিন পর মামলা

পঞ্চগড় প্রতিনিধি

  ১৪ অক্টোবর ২০১৭, ২০:৫৬

ধর্ষণের পর ভিডিও ফেসবুকসহ ইন্টারনেটে প্রচারের হুমকিতে নবম শ্রেণীর ছাত্রী রহিমা আক্তার সোনিয়ার আত্মহত্যার চারদিন পর মামলা নিলো পুলিশ। সোনিয়া উপজেলার কালারাম জোত গ্রামের পাথর শ্রমিক জাহেরুল ইসলামের মেয়ে।

শনিবার সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়া থানায় নিহত সোনিয়ার মা সেলিনা আক্তার বাদী হয়ে ধর্ষক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি অ্যাটেন্ডেন্ট মনসুর আলী রাজন এবং একটি মোবাইল ব্যাংকিং কোম্পানির স্থানীয় এজেন্ট আতিকুজ্জামান আতিকের বিরুদ্ধে মামলা করেছেন।

সোনিয়ার মামা ফারুক হোসেন বলেন, ঘটনার দিনই আমরা থানায় গিয়েছিলাম মামলা করতে। থানার ওসি আমাদের বলেন যে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনে মামলা নেয়া হবে। পরদিন বুধবার আবারো থানায় যাই। দুই বা তিন ঘণ্টা থাকার পর তিনি আমাদের কথা শুনে আগের দিনের মতোই বলেন যে ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া মামলা নেয়া যাবে না। এরপর থেকে প্রতিদিনই মামলার জন্য থানায় যাই।

তেঁতুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সরেস চন্দ্র বলেন, পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার লিখিত সংবাদের ভিত্তিতে প্রথমে অপমৃত্যুর মামলা করা হয়। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে আমরা জানতে পারি যে রাজন ও আতিক তাকে ধর্ষণ করে। পরে তারা বিভিন্ন ধরনের হুমকি দেয়ায় সোনিয়া আত্মহত্যা করেছে। এই তথ্য-প্রমাণের ভিত্তিতে শনিবার সকালে রাজন ও আতিকের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। আশা করি দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে।

জানা গেছে, প্রায় তিন মাস আগে সোনিয়াকে পালাক্রমে ধর্ষণ করে এবং তা ভিডিও করে রাজন ও আতিক। ধর্ষণের কথা কাউকে জানালে ওইসব ভিডিও ইন্টারনেটে ছাড়ার এবং মেরে ফেলার হুমকি দিয়ে তিন মাস ধরে বিভিন্ন সময়ে সোনিয়াকে ধর্ষণ করে আসছিল তারা। গেলো ৯ অক্টোবর সোনিয়া বিষয়টি তার মা ও মামাকে জানায়।

আরো জানা গেছে, সোনিয়ার মা ও মামা ধর্ষকদের সঙ্গে কথা বলেন। বিষয়টি ফাঁস করে দেয়ায় রাজন ও আতিক ইন্টারনেটে ধর্ষণের ভিডিও ছেড়ে দেয়ার ভয় দেখায় এবং নানা রকম হুমকি দিতে থাকে সোনিয়াকে। অপমান সহ্য করতে না পেরে অবশেষে আত্মহত্যা করে সোনিয়া।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
X
Fresh