• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সু চি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না : নৌমন্ত্রী

মাদারীপুর প্রতিনিধি

  ১৩ অক্টোবর ২০১৭, ১৩:৫৯

সু চি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না। একটা জাতির বিবেককে ধ্বংস করা যায় না। তাই রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে নেওয়ার জন্য তিনি আগ্রহ প্রকাশ করেছেন। বললেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার মাদারীপুর সদর উপজেলা পরিষদে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা দেয়া শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার ৬৫০ জন কৃষকের মাঝে ১৩ লাখ টাকা প্রণোদনা দেন।

মন্ত্রী বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের এই গণহত্যার কারণে সু চির উপাধি ফিরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে। রোহিঙ্গাদের গণহত্যা বিশ্ব মানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি বলে তিনি আজ রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলছেন।

শাজাহান খান বলেন, জাতিসংঘের ৭২তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের বিষয়টি যেভাবে তুলে ধরেছেন তাতে বিশ্বের সকল দেশের নেতারা মিয়ানমারে গণহত্যার বিষয়ে সোচ্চার হয়েছেন।

এমনকি যারা মিয়ানমারের পক্ষ নিয়েছিল তারাও উদ্বেগ প্রকাশ করেছেন। যে কারণে মিয়ানমার সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জন্য আগ্রহ দেখাচ্ছে।

বাংলাদেশ সরকার যুদ্ধে নয় শান্তিতে বিশ্বাসী উল্লেখ করে মন্ত্রী বলেন, মিয়ানমার যুদ্ধ অবস্থা তৈরি করার জন্য উসকানি দিয়েছে। কিন্তু বাংলাদেশ ধৈর্য ধরেছে। কারণ বাংলাদেশ সবসময়েই শান্তিপূর্ণভাবে সমস্যার সমাধান করতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
গণহত্যার স্বীকৃতি চাইলেন সজীব ওয়াজেদ জয়
এক মিনিট অন্ধকারে ছিল দেশ
X
Fresh