• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সেই তোফা-তহুরা অসুস্থ, ঢাকা মেডিকেলে আনা হচ্ছে

ফেরদৌস জুয়েল, গাইবান্ধা

  ০৮ অক্টোবর ২০১৭, ১৩:৪৫

গাইবান্ধার সুন্দরগঞ্জের জোড়া লাগানো তোফা-তহুরা শিশু দু’টি সুস্থ হয়ে বাড়ি ফেরার এক মাসের মাথায় অসুস্থ্য হয়ে পড়েছে।

তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে। ভর্তি করা হবে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে।

গাইবান্ধার ভারপ্রাপ্ত সিভিল সার্জন আবু হানিফ বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তোফা-তহুরার বাবা রাজু মিয়া ও মা শাহিদা বেগম বলেন, তোফা-তহুরা সুস্থ হয়ে বাড়ি ফেরার পর গত এক সপ্তাহ ধরে তহুরা জ্বরে ভুগছিল। আজ জ্বর না থাকলেও তার খাবার রুচি নাই। মায়ের বুকের দুধ পান করছে তাও আবার সামান্য।

আর তহুরা প্রস্রাব করছে ঘনঘন এবং ঘোলা এবং দুর্গন্ধ যুক্ত। তহুরা আগের চাইতে এখন কিছুটা শুকিয়ে গেছে। তাদের মধ্যে এসব অসুস্থ্যতার লক্ষণ দেখা দিলে রোববার সকালে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি ও পরীক্ষা নিরীক্ষা করা হয়।

পরে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালের চিকিৎসক শাহনুর ইসলামের পরামর্শে গাইবান্ধা জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

বর্তমানে তারা ঢাকার পথে রয়েছেন।

২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সুন্দরগঞ্জ উপজেলার ঝিনিয়া গ্রামে নানার বাড়িতে পিঠের নিচ থেকে কোমরের নিচ পর্যন্ত জোড়া লাগানো অবস্থায় জন্ম নিয়েছিল তৌফা ও তহুরা।

৮দিন বয়সে তাদের ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করানো হয়। চলতি বছরের ১ আগস্ট অস্ত্রোপচারের মাধ্যমে তাদের আলাদা করা হয়। ১০ সেপ্টেম্বর স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে কোলে নিয়ে তাদের বাবা রাজু মিয়ার হাতে হাসপাতালের ছাড়পত্র দেন।

এসময় মোহাম্মদ নাসিম তাকে নগদ ৫০ হাজার টাকা দেন। ১১ সেপ্টম্বর রাত আড়াইটার দিকে মা-বাবার সঙ্গে নানা বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার কাশদহ গ্রামে পৌঁছায় তোফা-তহুরা।

গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ও সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম গোলাম কিবরিয়া ওইদিন বিকেলে কাশদহ গ্রামে যান।

এসময় সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান ছিলেন। তারা তোফা-তহুরার বাবা রাজু মিয়া ও মা শাহিদা বেগমকে ফুলেল শুভেচ্ছা জানান।

গত ২৯ সেপ্টম্বর তোফা-তহুরার জন্ম দিনে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক সংগঠন শুভেচ্ছা জানান।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনের ৮ তলা থেকে পড়ে শ্রমিক নিহত
X
Fresh