• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

বান্দারবান প্রতিনিধি
|  ০৩ অক্টোবর ২০১৭, ১৬:৩৪ | আপডেট : ০৪ অক্টোবর ২০১৭, ২০:০১
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তের জিরো লাইনে মাইন বিস্ফোরণে নূরুল ইসলাম (২২) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সরওয়ার কামাল জানান, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চাকঢালা সীমান্তের সাপমারাঝিরি এলাকায় জিরোলাইনে গরু আনতে গিয়েছিলেন আশ্রয়কেন্দ্রে অবস্থানকারী রোহিঙ্গা যুবক নুরুল ইসলাম।

সীমান্তের জিরো লাইনে যাওয়ার পর মাইন বিস্ফোরিত হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, গেলো ২৬ সেপ্টেম্বর মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়। এর আগে হাসিম উল্লাহ (৪৮) নামের এক বাংলাদেশির মৃত্যু যায়।

এ পর্যন্ত নাইক্ষ্যংছড়ি সীমান্তের তিনটি পয়েন্টে মাইন বিস্ফোরণে ১১ জনের মৃত্যু হয়েছে।

গেলো ২৫ আগস্ট রাখাইনে সহিংসতা ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত প্রায় ৪ লাখ রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে প্রবেশ করেছে। রাখাইনে পুলিশের ৩০টি তল্লাশি চৌকি ও একটি সেনাক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলায় ১২ পুলিশ নিহত হওয়ার পর ওই সহিংসতা ছড়িয়ে পড়ে।

এর আগে গেলো বছরের ৯ অক্টোবরের পর থেকে মিয়ানমারের আরকান রাজ্যে একইভাবে হামলার ঘটনা ঘটে। এসময় প্রাণ ভয়ে পালিয়ে আসে প্রায় ৭০ হাজার রোহিঙ্গা। এরপর আন্তর্জাতিক মহল নানাভাবে চাপ সৃষ্টি করে মিয়ানমার সরকারের ওপর। কিন্তু এর কোনো তোয়াক্কা না করে আরকানে ফের সেনা মোতায়েন করে নির্যাতন শুরু করে তারা।

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়