• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চিরনিদ্রায় শায়িত হলেন মালিতে নিহত সেনা সদস্য মনোয়ার

বরিশাল প্রতিনিধি

  ০২ অক্টোবর ২০১৭, ০৮:৪৯

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত সেনা সদস্য মো. মনোয়ার হোসেন (৩০) চিরনিদ্রায় শায়িত হলেন।

রোববার চন্দ্রমোহন অলিশিয়া জৈনপুরি খানকা মাঠে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সেনা সদস্যরা গার্ড অব অনার প্রদানের পর নামাজে জানাজা শেষে রাত ৮টায় পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়।

৬২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের লে. কর্নেল নাহিদ বলেন, শনিবার বিকেলে মরদেহ মালি থেকে ঢাকায় পৌঁছে। রোববার সকালে সেনা সদর দপ্তরে জানাজা শেষে সড়কপথে বরিশালের গ্রামের বাড়ি সদর উপজেলার চন্দ্রমোহনে আনা হয়।

বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন এলাকার মৃত রফিকুল ইসলামের দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে সবার বড় মনোয়ার হোসেন। ২০০৩ সালে সেনা বাহিনীর সৈনিক পদে চাকরি হয় তার। ২০০৮ সালে একই এলাকার মো. কবির হাওলাদারের মেয়ে ইভা আক্তারকে বিয়ে করে মনোয়ার। তাদের দুই মেয়ে নুসরাত জাহান ইলমুন (৭) এবং তাসমিন (দেড় বছর)।

মনোয়ার হোসেনের মা বলেন, তার বড় ছেলে আনোয়ার হোসেন ২০০০ সালে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে এম পরীক্ষা দেয়ার জন্য বাবার কাছে টাকা আনতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত হন। তার স্বামী ২০০৩ সালে রাজধানীর আগারগাঁওয়ের পুলিশ ফাঁড়িতে ডিউটিরত অবস্থায় বস্তিতে দুই গ্রুপ সন্ত্রাসীদের গোলাগুলি চলাকালে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এরপর মেঝো ছেলে মনোয়ারের মৃত্যু তার সব স্বপ্ন ধূলিসাৎ করে দিয়েছে।

স্ত্রী ইভা আক্তার বলেন, বৃহস্পতিবার বিকেলে স্বামীর সঙ্গে তার কথা হয়। শনিবার বিকেলে সেনা সদর দপ্তর থেকে তার কাছে ফোন করে মনোয়ারের ভাই ও বোনের মোবাইল নম্বর চায়। তখনই তার মনে খটকা লাগে। এখন দুই অবুঝ শিশুদের নিয়ে কি করবেন সে চিন্তাই তার মনে।

গেলো ২৪ সেপ্টেম্বর বোমা বিস্ফোরণে সেনা সদস্য মো. মনোয়ার হোসেনসহ তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা
বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত অবন্তিকা
বাবার পাশেই শায়িত হবেন জবি শিক্ষার্থী অবন্তিকা
একসঙ্গে মৃত্যুর ইচ্ছা পূরণ হলো দম্পতির, শায়িত হলেন পাশাপাশি
X
Fresh