• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গোলাপি জামায় যেন দুটি ফুটন্ত গোলাপ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১২

জমজ বোন তোফা-তহুরার জন্মদিন আজ (শুক্রবার)। দেখতে দেখতে কেটে গেল একটি বছর। এসেছিল জোড়া লাগা অবস্থায়। জন্মের পর থেকেই তোফা-তহুরাকে নিয়ে শঙ্কায় ছিলেন তাদের বাবা-মা। তবে চিকিৎসকদের সফল অস্ত্রোপচারে তারা এখন আলাদা হয়ে বাবা ও মায়ের কোলে।

তারা এখন গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের কাশদহ গ্রামে তাদের নানাবাড়িতেই আছে। আজ সকাল থেকেই সেখানে একটি উৎসব উৎসব ভাব। তোফা ও তহুরাকে পরানো হয়েছে নতুন জামা।হাতে চুড়ি, কপালে লালটিপ ও চোখে কাজল দিয়ে সাজিয়েছেন মা । গোলাপি জামায় যেন দুটি ফুটন্ত গোলাপ ফুল।

সকাল থেকেই তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়েছে প্রতিবেশীরা। বাবা রাজু মিয়া আর নানা শহিদুল ইসলাম তাদের আপ্যায়নে ব্যস্ত।

তোফা-তহুরার মা সাহিদা বেগম ও বাবা রাজু মিয়া সবার কাছে হামার দুই সন্তানের জন্য দোয়া চেয়েছেন। বাবা রাজু মিয়া বলেন, প্রথমে শঙ্কায় ছিলাম। একবছর কেটে গেছে এখন সে শঙ্কা কেটে গেছে।চিকিৎসকদের চেষ্টা আর আল্লাহর রহমতে ওরা ভাল আছে।

গত ১৬ জুলাই জোড়া লাগা যমজ শিশু তোফা-তহুরাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাদের বলেন ‘পাইগোপেগাস’শিশু। গত ১ আগস্ট চিকিৎসকদের ২০-২২ জনের একটি দল নয় ঘণ্টার অস্ত্রোপচার শেষে আলাদা করেন তোফা ও তহুরাকে।

দুই সহোদর এখন সুস্থ আছে বলে জানান চিকিৎসকরা। তবে তাদের আরও দুটি অস্ত্রোপচার বাকি আছে।

আরকে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh