• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সোনাগাজীতে আশ্রয় নেয়া ১৩ রোহিঙ্গাকে কক্সবাজারে ফেরত পাঠানো হবে

ফেনী প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪০

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে মৃত্যু ভয়ে পালিয়ে এসে ফেনীর সোনাগাজীর চর সাহাভিখারী গ্রামে আশ্রয় নেয়া ৭ শিশুসহ ১৩ রোহিঙ্গাকে বুধবার কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

বুধবার বিকেলে ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় এ তথ্য নিশ্চিত করে জানান, ফেনীর সোনাগাজীর চর সাহাভিখারী গ্রামের আবদুর রশিদের বাড়িতে আত্মীয় সূত্রে আশ্রয় নেয়া ১৩ জন মিয়ানমারের রোহিঙ্গাকে পুলিশ হেফাজতের মাধ্যমে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পে ফেরত পাঠানো হচ্ছে।

ফেনী জেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯২ সালে মিয়ানমার থেকে আনোয়ার হোসেন বাংলাদেশে এসে চট্টগ্রামে একটি পোশাক কারখানায় চাকরি নেন। সে সুবাদে সোনাগাজীর চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিখারী গ্রামের মাতব্বর বাড়ির রিক্সা চালক আবদুর রশিদের মেয়ে শিউলি আক্তারের সঙ্গে তার পরিচয় হয়। পরে তাদের বিবাহ হয়। সে সূত্রে ধরেই রোহিঙ্গা পরিবারটি এখানে এসে আশ্রয় নেয়।

আশ্রিত ওই রোহিঙ্গারা জানান, তারা সবাই অসুস্থ। জীবন বাঁচাতে জঙ্গল, নদী ও পাহাড় অতিক্রম করে ১৪ দিন পর বাংলাদেশে এসে পৌঁছেছে। তাদের পরিবারের দুইজনকে মগরা গুলি ও কুপিয়ে হত্যা করেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চকরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, নিহত ১
মিয়ানমারের আরও ৫ বিজিপি সদস্য আশ্রয় নিলো বাংলাদেশে
ঈদের ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল, নিরাপত্তা জোরদার
কক্সবাজারে পর্যটকের ঢল, তিলধারণের ঠাঁই নেই
X
Fresh