• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

মেয়ের জন্য আঙ্গুর-আপেল আনতে পারলেন না সৈনিক মনোয়ার

বরিশাল প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৯

আফ্রিকার মালিতে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে নিহত বাংলাদেশের সৈনিক মো. মনোয়ার হোসেনের (৩০) বরিশালের বাড়িতে চলছে শোকের মাতম।

উপার্জনক্ষম একমাত্র সন্তানের অকাল মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছেন তার বৃদ্ধা মা। শোকে কথা বলতে পারছেন না স্ত্রী ইভা আক্তার। তাদের নুসরাত জাহান ইলমুন (৭) ও তাসমিন (২) নামের দুই সন্তান রয়েছে।

বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন এলাকার মৃত রফিকুল ইসলামের দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে মনোয়ার হোসেন সবার বড়। চাকরিতে যোগদানের ৪-৫ বছর পর নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের চহুতপুর এলাকায় এক খণ্ড জমি কিনে টিনের ঘর তৈরি করেন। সেখানে পরিবার-পরিজন রেখে যশোর ক্যান্টনমেন্টে সৈনিকের চাকরি করছিলেন মনোয়ার।

তিনি ২০০৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদে যোগদান করেন এবং ২০০৮ সালে ইভা আক্তারকে বিয়ে করেন। গেলো ৩০ মে এক বছরের জন্য জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে যোগ দিতে মালিতে যান মনোয়ার।

মনোয়ারের স্বজন ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, শান্তিরক্ষী মিশনে গিয়ে ভালোই কাটছিল তার। প্রায়ই স্ত্রী, সন্তানদের সঙ্গে ফোনে কথা হত মনোয়ারের। শান্তিরক্ষী মিশনে যাওয়ার ব্যাপারে মনোয়ারের স্বপ্ন ছিল সন্তানদের ভবিষ্যৎ নিয়ে। তবে গেলো রোববার বিকেলে সেনা সদর দপ্তরের এক মুঠোফোন বার্তায় সব কিছু এলোমেলো হয়ে যায় সৈনিক মনোয়ারের পরিবারের। তারা জানতে পারেন, রোববার বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে মালিতে সন্ত্রাসীদের প্রতিহত করে ক্যাম্পে ফেরার সময় তাদের পুঁতে রাখা শক্তিশালী বিস্ফোরণের শিকার হন শান্তিরক্ষীরা। এতে তিন বাংলাদেশি সৈনিক নিহত এবং এক মেজরসহ চারজন আহত হন। নিহত তিনজনের মধ্যে বরিশালের মনোয়ার রয়েছে ।

মনোয়ারের স্ত্রী ইভা আক্তার জানান, গেলো শনিবার তার স্বামীর সঙ্গে কথা হয়েছে। তাকে বলেছেন সে ভালো আছে, সন্তানদের দেখে শুনে রাখতে। এসময় বড় মেয়ের সঙ্গেও কথা বলেছেন। মেয়ে তার বাবার কাছে বায়না ধরেছিল তিনি যেন আসার সময় আঙ্গুর, আপেল ও আম নিয়ে আসে। কিন্তু তার বাবা আর আসবে না মেয়ের কাছে।

স্থানীয়রা জানায়, মনোয়ার খুবই শান্ত প্রকৃতির ছিলেন। তার মৃত্যুর খবরে সবাই বিমর্ষ। তারা মনোয়ারের মরদেহ দ্রুত নিয়ে আসাসহ তার পরিবারের দায়িত্ব নেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষবারের মতো চাঁপাইনবাবগঞ্জে ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু 
আব্দুল হাইয়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
গোলাম আরিফ টিপুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
গোলাম আরিফ টিপুর মৃত্যুতে প্রধান বিচারপতির শোক
X
Fresh