• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

সাভারে অগ্নিকাণ্ডে একই পরিবারের দগ্ধ ৪

আরটিভি অনলাইন রিপোর্ট, সাভার
|  ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৪৯ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩২
সাভারের আশুলিয়ায় দুইটি শ্রমিক কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩০টি ঘর পুড়ে গেছে। এ সময় অগ্নিদগ্ধ হয়েছে মা ও শিশুসহ একই পরিবারের চারজন। তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার ফজলুল হক ও কাদের মহুরীর ও মতিন মোল্লার মালিকানাধীন শ্রমিক কলোনিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘণ্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ এসব তথ্য জানিয়েছেন।

দগ্ধরা হলেন- নাসিমা বেগম,  তার ৮ মাসের শিশু ছেলে নাদিম, নাসিমার বোন সান্তনা ও বোনের স্বামী সোহেল রানা। এর মধ্যে সান্তনা স্থানীয় নারী ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও বাকি তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার কাদের মুহুরীর বাড়ির একটি কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। মুহূর্তের মধ্যেই আগুন ওই বাড়ির অন্য কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিয়ে আশপাশের বিভিন্ন উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

ওই সময় বাড়ির একটি কক্ষে আটকা পড়ে চারজন দগ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পাশের নারী ও শিশু হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এছাড়া এ ঘটনায় আহত হন আরো পাঁচজন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তবে এর মধ্যে আগুন পাশের ফজলুল হকের বাড়িতেও ছড়িয়ে পড়ে। তবে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মতিন মোল্লা জানান, পাশের কাদের মুহুরির বাড়ি থেকে আগুন লেগে তার বাড়িতে ছড়িয়ে পড়ে। এতে মতিন মোল্লার ২৫টি ঘর আগুনে পুড়ে যায়। প্রায় পাঁচ কোটি টাকার সম্পদও ভস্মীভূত হয়েছে বলে দাবি করেন তিনি।

জেবি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়