• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপি নেতাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে হরতাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২৬

বিস্ফোরক আইন মামলায় বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর প্রতিবাদে আগামীকাল শুক্রবার থেকে জেলায় বিক্ষোভ মিছিল ও অর্ধদিবস হরতালসহ ৯ দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচি ঘোষণাকালে জেলা বিএনপির সহ-সভাপতি আলী আজগর তালুকদার হেনা, উপদেষ্টা মো. শোকরানা, যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র, অ্যাডভোকেট নাজমুল হুদা পাপন, সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম উপস্থিত ছিলেন।

জানা যায়, আদালতে আত্মসমর্পণ করে বিস্ফোরকসহ নাশকতার ২ মামলায় জামিন চাইতে বৃহস্পতিবার সকালে দলীয় নেতা কর্মীদের সঙ্গে নিয়ে বগুড়ার আদালত চত্বরে যান সাইফুল ইসলাম। এসময় বিএনপি নেতাকর্মীরা আদালত প্রাঙ্গণে স্লোগান দিলে কিছুটা উত্তপ্ত হয় সেখানকার পরিবেশ। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

পরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে একটি মালায় জামিন চান সাইফুল ইসলাম। আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। এরপর সাইফুল ইসলামের আইনজীবীরা তাকে হাজির করে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এ বিস্ফোরক আইনের অপর একটি মামলায় জামিনের আবেদন জানান। আদালতের বিচারক এমদাদুল হক শুনানি শেষে বিস্ফোরক মামলায় জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জেলা বিএনপির উদ্যোগ বিক্ষোভ মিছিল, শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল, রোববার (২৪ সেপ্টেম্বর) জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন। এরপর ৫ দিন ধারাবাহিকভাবে শহর যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল শহরে বিক্ষোভ মিছিল করবে ও শেষদিনে জেলার সব থানা এবং পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল করা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল
বিয়ের তিন দিন আগে বিএনপি নেতার মেয়েকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা!
বাংলাদেশ ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন
ট্রেনের ভাড়া বৃদ্ধির গুজব ছড়াচ্ছে বিএনপি : রেলমন্ত্রী
X
Fresh