• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বান্দরবানে ত্রাণবাহী ট্রাক খাদে, নিহত ৯

আরটিভি অনলাইন রিপোর্ট, বান্দরবান

  ২১ সেপ্টেম্বর ২০১৭, ১০:১০

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গাদের জন্য নেয়া রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১২ জন।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে উপজেলার চাকঢালায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মো. মামুন (২২), মো. আব্দুল্লাহ (১৮), সৈয়দ আলম (৩০), মো. আব্দুল জলিল (৩৫), মো. আব্দুলা (২৫), সুরত আলম (৪০), আব্দুল মাবুদ (৪০), সুদর্শন বড়ুয়া (৪৫) ও মো. সুলতান আহম্মদ (৪৫)। শ্রমিকরা সবাই নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্নস্থানের বাসিন্দা।

বান্দরবান জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারি এ কে এন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রাকটি চাকডালা সীমান্তের বড় শনখোলায় রোহিঙ্গাদের অস্থায়ী আশ্রয়শিবিরে বিতরণের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল। ত্রাণকাজ পরিচালনার জন্য মালবাহী ট্রাকটিতে বেশ কয়েকজন শ্রমিক ছিলেন। পথে চাকডালা সীমান্তচৌকির কাছে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান। তখন ট্রাকটি রাস্তা থেকে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। আহত অবস্থায় উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরো তিনজনের মৃত্যু হয়।

এদিকে আহতদের নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার। তিনি আরো জানান, হতাহতরা সবাই শ্রমিক। মালামালের ওপরে করে তারা যাচ্ছিলেন।

নাইক্ষ্যাংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার সালমান ফরিদ খান জানান, ট্রাকটি নাইক্ষ্যংছড়ি থেকে বড় শন খোলায় রোহিঙ্গা আশ্রয় শিবিরে যাচ্ছিল। পথিমধ্যে ট্রাকটি খাদে পড়ে গেলে ঘটনাস্থলে ছয়জন মারা যান। হাসপাতালে আনার পর আরো তিনজন মারা যান।

ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রসের কমিউনিকেশন অফিসার রায়হান সুলতানা তমা জানান, আশ্রয়কেন্দ্রটি দুর্গম এলাকায়। সেখানে মালামাল পৌঁছাতে অনেক মানুষের সহযোগিতা দরকার ছিল বলে ট্রাকে বেশি শ্রমিক নেয়া হয়েছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
X
Fresh