• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘লাখো রোহিঙ্গাকে দীর্ঘদিন সহযোগিতা সম্ভব নয়’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩২
ফাইল ছবি

১৬ কোটি মানুষের বাংলাদেশ লাখ লাখ মানুষকে দীর্ঘদিন সহযোগিতা দিতে পারবে না। তাই মিয়ানমারের নাগরিক এসব রোহিঙ্গাদের স্বদেশে ফিরিয়ে নিতে হবে। বললেন ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন ১৪ দলের এ মুখপাত্র।

মিয়ানমারের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলার আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, রোহিঙ্গাদের ওপর চলমান পাশবিকতা আজ বিশ্ববাসী জানে। এসব বিষয় জাতিসংঘের চলমান অধিবেশনে উত্থাপন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মিয়ানমার গণহত্যা চালাচ্ছে। গ্রাম জ্বালিয়ে দিচ্ছে। মানবিক দিক বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছেন এবং সীমাবদ্ধতার মধ্যেও চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে।

তিনি বলেন, রোগ-বালাইয়ের কথা চিন্তা করে আপাতত এক লাখ ২০ হাজার জনগোষ্ঠীকে হাম ও রোবেলা এবং ৪০ হাজার পোলিও টিকা, ৩৮ হাজার ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলছে। এছাড়া নানা ধরনের রোগ নিয়ন্ত্রণে স্বাভাবিক চিকিৎসা সেবা নিয়মিত চলমান।

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রতি সহানুভূতি জ্ঞাপন ও ত্রাণ বিতরণের লক্ষ্যে শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে কক্সবাজার আসেন ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। নাসিমের সঙ্গে আসেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, বাংলাদেশ তরিকত ফেডারেশন (বি.টি.এফ) এর চেয়ারম্যান চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, চট্টগ্রামের সংসদ সদস্য মাঈনুদ্দীন খান বাদল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উন্নয়নে ঢাকা-থিম্পু একযোগে কাজের তাগিদ রাষ্ট্রপতির
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন সুইডেনের রাজকুমারী
রোহিঙ্গা ক্যাম্পে সুইডেনের রাজকন্যা
দেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহযোগিতায় আগ্রহী আরব আমিরাত     
X
Fresh