• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খাগড়াছড়িতে ২৫ রোহিঙ্গা আটক, কক্সবাজারে পাঠালো পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট, খাগড়াছড়ি

  ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩৬
ফাইল ফটো

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় পালিয়ে এসে আশ্রয় নেয়া ২৫ রোহিঙ্গাকে চিহ্নিত করে কক্সবাজার পাঠিয়েছে পুলিশ। চিহ্নিত হওয়া রোহিঙ্গাদের মধ্যে বেশিরভাগই শিশু বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাঞ্চারামপাড়া ও পাশের একটি গুচ্ছগ্রাম থেকে তাদের চিহ্নিত করা হয়। মিয়ানমারে চলমান সহিংসতার কারণে বাংলাদেশে পালিয়ে এসে মানিকছড়িতে আশ্রয় নিয়েছিলো চিহ্নিত হওয়া রোহিঙ্গারা।

এমন খবরে আশ্রয় নেয়া এলাকাগুলোতে নজরদারি শুরু করে পুলিশ। পরে দু'টি গ্রাম থেকে ৪ নারী, ২ পুরুষ ও ১৯ শিশুকে চিহ্নিত করে পুলিশ হেফাজতে নেয়। শিশুরা সবাই ৫ থেকে ১২ বছর বয়সী।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহমদ খান এ বিষয় নিশ্চিত করে আরটিভি অনলাইনকে জানান, চিহ্নিত হওয়া রোহিঙ্গা ওই দু'টি এলাকায় পালিয়ে এসে আশ্রয় নিয়েছিলো।

তাদের চিহ্নিত করার পর বিকেলে পুলিশ হেফাজতে এনে কক্সবাজারের পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে তাদের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পাঠানো হবে।

এছাড়াও জেলার কোথাও পালিয়ে আসা রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে কিনা খোঁজ নেয়া হচ্ছে বলে জানান পুলিশ সুপার।

পার্বত্য খাগড়াছড়ির সঙ্গে মিয়ানমারের কোনো সীমান্ত না থাকায় পালিয়ে আসা রোহিঙ্গারা মূলত চট্রগ্রাম হয়েই খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় আশ্রয় নিয়েছিলো বলে ধারণা করা হচ্ছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh