• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

কলসিন্দুরের মেয়েদের স্কুল থেকে বের করে দেবার হুমকি

অনলাইন ডেস্ক
|  ০৮ সেপ্টেম্বর ২০১৬, ২০:৩১ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১০:১১
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিদ্ধান্তের বাইরে অন্য একটি ম্যাচ খেলতে রাজি না হওয়ায় ময়মনসিংহের কলসিন্দু স্কুল অ্যান্ড কলেজের ফুটবলার মেয়েদের স্কুল থেকে বের করার হুমকি দিলেন সেখানকার শরীরচর্চা শিক্ষক জুবেদ তালুকদার।   

শুধু হুমকিই নয়, ওই স্কুলের নারী ফুটবলার তাসলিমার বাবাকে মারধর করার অভিযোগ উঠেছে এই শিক্ষকের বিরুদ্ধে।

তাসলিমার বাবা সবুজ মিয়া জানান, বুধবার বিকেলে কলসিন্দুর উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চার শিক্ষক জুবেদ তালুকদার অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের নয় খেলোয়াড় ও তাদের অভিভাবকদের নিয়ে  আলোচনা সভা করেন। সভায় ৪৫তম গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতায় কলসিন্দুর উচ্চ বিদ্যালয়ের হয়ে জাতীয় দলের নয় নারী ফুটবলারকে খেলতে বলেন। ১৭ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠেয় সংবর্ধনা ও সাফ ফুটবলের চ্যাম্পিয়নশিপ খেলার ব্যস্ততা থাকায়, নয় খেলোয়াড় জুবেল তালুকদারের প্রস্তাবে অপারগতা প্রকাশ করেন।’

তিনি বলেন, এ ঘটনায় শিক্ষক জুবেদ ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং খেলোয়াড় ও অভিভাবকদের অকথ্য ভাষায় গালাগালি করেন। এসময় উপস্থিত অভিভাবকদের সঙ্গে জুবেদ তালুকদারের কথা কাটাকাটি হয়। পরে রাত ৯টায় কলসিন্দুর বাজার মহিলা মার্কেটে জুবেদ তালুকদার ও তার সহযোগীরা তাকে মারধর করেন এবং হত্যার হুমকি দেন।

মেয়েদের স্কুল থেকে বের করে দেয়ার কথা বললে আমি প্রতিবাদ করেছি জানান সবুজ মিয়া।

বৃহস্পতিবার সকালে সবুজ মিয়া বাদী হয়ে ধোবাউড়া থানায় জুবেদ তালুকদারকে আসামি করে মামলা করেন। এ ব্যাপারে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলম বলেন, আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেব।

কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন বলেন, ঘটনা কিছুটা ঘটেছে। আমরা জরুরি সভা করে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিতে পারি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়