• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

নড়াইলে সুলতান উৎসব শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট, নড়াইল
|  ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪১ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:১৯
নড়াইলে আজ বুধবার থেকে চারদিনব্যাপী সুলতান উৎসব শুরু হয়েছে।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন এবং বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

চারদিনব্যাপী উৎসবের অনুষ্ঠানমালায় রয়েছে আর্ট ক্যাম্প, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রতিদিন সন্ধ্যায় শিল্পী এসএম সুলতানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও নড়াইলসহ বিভিন্ন জেলার শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ৯ সেপ্টেম্বর বিকেল ৩টায় চিত্রা নদীতে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ জানান, বুধবার বিকেল পাঁচটায় সুলতান মঞ্চে উৎসবের উদ্বোধন করবেন নড়াইল জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, আর্ট ক্যাম্পের উদ্বোধন করবেন পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস।

সুলতান উৎসবের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। উৎসবকে ঘিরে এরই মধ্যে বাংলাদেশসহ ভারতের চিত্রশিল্পীরা নড়াইলে চলে এসেছেন। উৎসব প্রাঙ্গণে নড়াইলসহ বিভিন্ন এলাকা থেকে অর্ধশতাধিক দোকানি বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছে।

এসএম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব মো. আশিকুর রহমান মিকু জানান, এ বছর নৌকা বাইচে ২২টি নৌকা অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। এর মধ্যে নারীদের পাঁচটি এবং পুরুষদের ১৭টি নৌকা। নৌকার মালিকদের আমন্ত্রণ জানানো হয়েছে। উৎসব ও নৌকা বাইচকে ঘিরে নড়াইলবাসীর মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।

জেবি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়