• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সেন্টমার্টিন থেকে নারী শিশুসহ ২ হাজার রোহিঙ্গা আটক

আরটিভি অনলাইন রিপোর্ট, কক্সবাজার

  ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:০৮

দেশের উত্তর পূর্বাঞ্চলীয় দ্বীপ সেন্টমার্টিন থেকে সহস্রাধিক নারী শিশুসহ ২ হাজার ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা।

রোববার রাত ১০টা পর্যন্ত সেন্টমার্টিন দ্বীপে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এদের মধ্যে শিশু ১ হাজার ২৬৬ জন, নারী ৪৮৭ জন ও পুরুষ ২৫৮ জন।

আন্তর্জাতিক দাতা সংস্থাগুলো বলছে, গেলো সপ্তাহে ছড়িয়ে পড়া সহিংসতায় এখন পর্যন্ত ৭৩ হাজার রোহিঙ্গা মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে এসেছে।

সহিংসতা শুরুর পর গত কয়েকদিনে নাফ নদী থেকে বাংলাদেশ সীমান্তে শতাধিক লাশ ভেসে আসার কথা জানিয়েছে স্থানীয়রা।

এদিকে মিয়ানমারে সাম্প্রদায়িক সহিংসতায় বাংলাদেশের সেন্টমার্টিন এলাকায় পালিয়ে আসা নারী শিশুসহ দুই হাজার ১১ রোহিঙ্গাকে আটকের পর তাদের ফেরত পাঠাতে কাজ করেছে কোস্টগার্ড।

বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তর সূত্র জানায়, সেন্টমার্টিন একটি আন্তর্জাতিক মানের বিনোদন কেন্দ্র। নিরাপত্তার স্বার্থে স্থানীয় সরকার ও প্রশাসনের সহযোগিতায় দুই হাজার ১১ রোহিঙ্গাকে গণনার ভিত্তিতে সনাক্ত করা হয়েছে। তাদেরকে ফেরত পাঠানো হচ্ছে।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার জানান, বেশ কয়েকটি নৌকায় করে রোহিঙ্গারা সেন্টমার্টিনে প্রবেশ করে। এ সময় টহলরত কোস্টগার্ড সদস্যরা তাদের আটক করে। আটক লোকজনের মধ্যে নারী-পুরুষ ও শিশু রয়েছে।

গেলো ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে ২০ পুলিশচৌকিতে হামলা চালায় দুর্বৃত্তরা। এর প্রতিক্রিয়ায় রোহিঙ্গাদের দমনে অভিযান শুরু করে সেনাবাহিনী। রোহিঙ্গা ও আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে এ পর্যন্ত চার শতাধিক প্রাণহানি হয়েছে। এদের বেশির ভাগই রোহিঙ্গা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় যাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
X
Fresh