• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিচ্ছিন্ন দ্বীপের দুর্গতদের পাশে আরটিভি

সিয়াম সারোয়ার জামিল, নর্থচ্যানেল (ফরিদপুর) থেকে

  ৩০ আগস্ট ২০১৭, ১৭:১৩

মুনসুরাবাদ গ্রামটি ফরিদপুরের একটি বিচ্ছিন্ন জনপদ। যেখানে সড়ক পথে যোগাযোগের কোনো ব্যবস্থা নেই। কেবল নৌপথই ভরসা। বন্যার ভয়ঙ্কর ছোবল পড়েছে সেই গ্রামেও।

বন্ধ হয়ে গেছে শিক্ষাপ্রতিষ্ঠান ও হাট-বাজার। যেটুকু রাস্তাঘাট ছিল, সেটুকুও গেছে। দুর্গত সে গ্রাম ও আশপাশের কয়েকটি এলাকার হাজারো মানুষের পাশে দাঁড়িয়েছে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি।

বুধবার সকালে নর্থ চ্যানেল ইউনিয়নের মুনসুরাবাদে খাদ্য ও ঈদের নতুন পোশাক নিয়ে হাজির হয় আরটিভি। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা ত্রাণ বিতরণ কাজে আরটিভিকে সহায়তা করেন।

ত্রাণ নিতে এসেছেন ওই গ্রামের আছিয়া বেগম। তিনি জানান, পার্শ্ববর্তী কবিরপুরে তার বাড়ি। ঘর বন্যার পানিতে ডুবে গেছে। সন্তানদের নিয়ে তিনি এখনো রাস্তায় থাকেন। সামান্য আটা ছিল, তা দিয়ে চললেও এখনো বেকার থাকায় রোজগার নেই। আরটিভির ত্রাণ সহায়তা পেয়ে খুশি আছিয়া।

আছিয়া বলেন, ‘সাত দিন ধরি রাস্তায় থাকছি। কুনু রিলিপ পাই নাই। বাড়িত ৭টা খালি মুখ। টিভিয়ালারা আইয়া আইজ আমাগো জান বাঁচায়া দিল! আল্লাহ ওগো ভালা করুক।

একই এলাকার মরিয়ম বানু ভাঙ্গা কণ্ঠে বলেন, ‘বন্যায় সব ভাসি গেছে। ভাবিছিলাম, ঈদ হইবো না। টিভিয়ালারা আমারে নতুন কাপড় দিচে, এবার নতুন শাড়ি পিন্দুম।'

দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। উপস্থিত ছিলেন আরটিভির প্রধান বার্তা সম্পাদক লুৎফর রহমানসহ আরটিভির কর্মকর্তারা।

এসময় স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত থেকে ত্রাণ কাজে সহায়তা করেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh