• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখনো বাড়ি ফিরতে পারছেন না বন্যার্তরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ আগস্ট ২০১৭, ২৩:২৫

কিছু কিছু জায়গার পানি কমলেও বন্যার্তরা নিজেদের বাড়িঘরে ফিরতে পারছেন না। তাদের বাড়িঘর মেরামতের জন্য সাহায্য দরকার। কারো ঘরের মধ্যে এখনো এক কোমর পানি রয়েছে।

বিভিন্ন নদীর পানি কমতে থাকায় উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হলেও রংপুরে করতোয়া নদীর তীরের ৪০ হাজার মানুষ পানিবন্দি রয়েছেন। মানবেতর জীবনযাপন করছেন তারা। তিস্তা ও যমুনেশ্বরী নদীর বিভিন্ন জায়গায় তীব্র ভাঙন দেখা দিয়েছে।

লালমনিরহাটে বন্যার পানি ধীরে নামায় এখনো বাড়িঘরে ফিরতে পারছেন না দুর্গতরা। তারা আক্রান্ত হচ্ছেন পানি বাহিত নানা রোগে। গাইবান্ধায় কাদা ও হাঁটু পানিতে ঘর ডুবে থাকায় বাড়িঘরে ফিরতে পারছেন না মানুষজন।

এদিকে জামালপুরে দুই লাখের বেশি মানুষ পানিবন্দি। ফরিদপুরে পদ্মার পানি বিপদসীমার ৭৬ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। গেলো সাতদিন ধরে শেরপুর-জামালপুর মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। সিরাজগঞ্জে পানি কমায় বাড়ি-ঘরে ফিরতে শুরু করেছেন মানুষজন।

সংশ্লিষ্ট জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনগুলোতে বন্যা সম্পর্কে এসব কথা বলা হয়েছে।

এদিকে আসছে এক সপ্তাহ তেমন ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকায় বন্যা পরিস্থিতির উন্নতির ধারা অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পক্ষ থেকে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh