• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইসি প্রয়োজন মনে করলে সেনা মোতায়েন হবে : সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট, গাজীপুর

  ২২ আগস্ট ২০১৭, ১৭:৩১

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, সব রাজনৈতিক দলের বিশ্লেষণ থাকলে এবং নির্বাচন কমিশন যদি মনে করে সেনাবাহিনী ছাড়া নির্বাচন সম্ভব নয়, তাহলে আসছে জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা হবে।

তিনি মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পরে তিনি উপজেলা নির্বাচন অফিসের সামনে একটি বৃক্ষ করেন এবং একটি ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় তিনি আরো বলেন, আমরা সব দলের অংশ গ্রহণে নির্বাচন চাই। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য আমরা নিশ্চয়তা দেব।আমরা মনে করি এটি অংশগ্রহণমূলক নির্বাচন হবে। সব দল অংশগ্রহণ করলে নির্বাচন সুষ্ঠু হবে এবং আশা করি সব দল নির্বাচনে অংশগহণ করবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডলসহ অন্য কর্মকর্তারা। এসময় স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমাদের দেশে ৬০ ভাগ লোক যুবক, যাদের বয়স ৪০ বছরের নিচে। এটা একটা সম্পদ। যা পৃথিবীর বহু দেশে নেই। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের দেশে এসে বলেছিলেন, তার দেশে প্রায় ৫০ ভাগের কাছাকাছি যুবক আর বাংলাদেশে আছে ৬৫ ভাগের উপরে। তারা হলেন দেশের শক্তি।

তিনি বলেন, ২০০০ সালে যাদের জন্ম আজকে তারা ভোটার হয়ে যাবেন। তারা ভোটার হয়ে দেশে নেতৃত্ব দেবেন, দেশে ভোট দেবেন, ভোট দিয়ে তারা নেতা নির্বাচন করবেন এবং নেতাদের মাধ্যমে দেশ পরিচালিত হবে। তারা নিজেরাও নেতৃত্বের সুযোগ গ্রহণ করবেন। যখন তাদের বয়স ১৮বছর পেরিয়ে যাবে তখন তারা এ কর্মযজ্ঞে প্রবেশ করবে।

সি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন দাস মারা গেছেন
ধ্রুব এষ আইসিইউতে
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলে ব্যবস্থা নেওয়া হবে : ইসি আলমগীর
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
X
Fresh