• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্রেইন টিউমারে আক্রান্ত নাহিয়ানের বাঁচার আশা কি নিভে যাবে?

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১০ আগস্ট ২০১৭, ২০:১০

চট্টগ্রামের একটি স্কুলের অস্টম শ্রেণির ছাত্রী নাহিয়ান আক্তার (১৩)। হঠাৎ মাথাব্যাথার কারণে অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তার জানান, নাহিয়ানের ব্রেইন টিউমার হয়েছে, আর সেটা দ্রুত ছড়িয়ে পড়ছে। এছাড়া ব্রেইনের ভেতর পানিও জমেছে। অপারেশন এবং অপারেশন পরবর্তী চিকিৎসায় সব মিলিয়ে প্রয়োজন ৭ লাখ টাকা। চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ডের ২ নম্বর সাইটে একটি ভাড়া বাসায় থাকে নাহিয়ানের পরিবার। তার বাবা মোহাম্মদ আজিজ পেশায় একজন প্রাইভেট কার চালক। এই চিকিৎসার ব্যয়ভার বহন করা দরিদ্র পরিবারটির পক্ষে সম্ভব নয়।

নাহিয়ানের মা মিনা আক্তার আরটিভি অনলাইনকে জানান, নাহিয়ানকে নিয়ে ৮ আগস্ট চট্টগ্রাম ঢাকায় নিয়ে এসেছি। ঢাকার অ্যাপোলো হাসপাতালে অপারেশন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানকার ডাক্তাররা আজ (১০ আগস্ট) থেকে ১ সপ্তাহ সময় দিয়েছেন। এর মধ্যেই ওকে অপারেশন করাতে হবে। তিনি এজন্য সহযোগিতা চেয়েছেন, যাতে সময়মত ডাক্তাররা মেয়েটার অপারেশন করাতে পারে।

এদিকে, নাহিয়ানের পরিবারের সদস্য মোহাম্মদ শেখ সোহাগ আরটিভি অনলাইনকে জানান, অ্যাপোলো হাসপাতালের নিউরো সার্জনরা বৃহস্পতিবার নাহিয়ানকে দেখেছেন। হসপিটালে ভারত থেকে আসা বিশেষজ্ঞ ড. ম্যাথিউ চ্যান্ডি নাহিয়ানের অপারেশন করার ব্যাপারে সম্মতি দিয়েছেন। দু'টো ধাপে ওর অপারেশন করাতে হবে। এতে খরচ হবে প্রায় ৭ লাখ টাকা। আমরা এ পর্যন্ত সংগ্রহ করতে পেরেছি আড়াই লাখ টাকা। পুরো টাকা ম্যানেজ না হওয়ায় এখনো নাহিয়ানকে হাসপাতালে ভর্তি করা যায়নি। ওকে বর্তমানে ঢাকাতে আমাদের এক আত্মীয়ের বাসায় রাখা হয়েছে। পুরো টাকাটা সংগ্রহ হলেই নাহিয়ানকে অ্যাপোলো হাসপাতালে অপারেশনের জন্য ভর্তি করা হবে বলে জানিয়েছেন তিনি।

নাহিয়ানের স্কুল চট্টগ্রামের হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক আরটিভি অনলাইনকে জানান, অসুখটা ধরা পড়ার পর নাহিয়ানকে ওর বাবা বলেছে, মা আমার তো অতো টাকা নাই তোমাকে তো মনে হয় আর বাঁচাতে পারবো না। তারপর ওর চাচা এসে নাহিয়ানের বাবাকে বললেন, নাহিয়ানের স্কুলের ডায়েরিটা নিয়ে ওর স্কুলের স্যারদের কাছে যান, দেখেন কিছু করতে পারে কিনা? ওর বাবা যখন নাহিয়ানের ডায়েরিটা নিয়ে আমার কাছে আসলেন। জীবনের অধিকাংশ সময়টা তো এই ছাত্র-ছাত্রীদেরই পড়িয়ে এসেছি। বলতে বলতে তার গলাটা ভারী হয়ে আসে, তিনি আর কথা বলতে পারছিলেন না। ফোনের ওপাশ থেকে স্পষ্ট বোঝা যাচ্ছিল তিনি কাঁদছেন।

নিজেকে কিছুটা নিয়ন্ত্রণ করার পর তিনি আবার আরটিভি অনলাইনকে বলছিলেন, এরপর আমারা স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, এলাকাবাসীসহ সবাই নাহিয়ানের জন্য নেমে পড়লাম। এমনকি আশেপাশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোও চাঁদা তুলে দিয়েছে নাহিয়ানের অপারেশনের জন্য। কিন্তু নাহিয়ানের জন্য এখনো প্রয়োজন সাড়ে ৪ লাখ টাকা। টাকাটা সংগ্রহ না হলে নাহিয়ানের জীবন প্রদীপ হয়তো নিভে যাবে। আশা করি মানবতার জায়গা থেকে দেশের মানুষ নাহিয়ানের পাশে এসে দাঁড়াবে।

এদিকে সবার কাছে দোয়া চেয়ে নাহিয়ান আরটিভি অনলাইনকে বলেছে, সে বড় হয়ে ডাক্তার হতে চায় এবং সবার সহযোগিতায় অপারেশন শেষে সুস্থ হয়ে সহপাঠীদের সঙ্গে আবার স্কুলে ফিরতে চায়।

নাহিয়ানকে যারা সহযোগিতা করতে চান তারা সরাসরি যোগাযোগ করতে পারেন নাহিয়ানের বাবা মোহাম্মদ আব্দুল আজিজের সাথে (০১৮১৫২১৬৩৮৩)।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh