close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

যন্ত্রপাতি থাকলেও চিকিৎসা সেবা পাচ্ছেন না নড়াইলবাসী (ভিডিও)

আরটিভি অনলাইন প্রতিনিধি, নড়াইল
|  ১০ আগস্ট ২০১৭, ১৫:৩৭ | আপডেট : ১০ আগস্ট ২০১৭, ১৬:১৪
চিকিৎসক সংকটে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে নড়াইল আধুনিক সদর হাসপাতাল। হাসপাতালটিতে ৩৯ জন ডাক্তার থাকার কথা থাকলেও আছেন মাত্র ১৬ জন। যন্ত্রপাতি থাকলেও লোকবল সংকটে সেবা পাচ্ছেন না রোগীরা। হাসপাতালের বর্জ্য অপসারণের ব্যবস্থা না থাকায় ছড়িয়ে পড়ছে দুর্গন্ধ। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগী ও স্বজনদের।

নড়াইল আধুনিক সদর হাসপাতাল ১২ শয্যা থেকে দু’ধাপে ২০০৪ সালে ১শ’ শয্যা করা হয়। শয্যা বরাদ্দ বাড়লেও সেবাসহ সুযোগ-সুবিধা পাচ্ছেন না রোগীরা। হাসপাতালে ২০ জন বিশেষজ্ঞসহ ৩৯ জন ডাক্তার থাকার কথা থাকলেও আছেন মাত্র ১৬ জন। এর মধ্যে ৩ জন কনসালটেন্ট প্রেষণে যশোর মেডিক্যাল থেকে এসে নড়াইলে কাজ করছেন। ফলে সেবা না পেয়ে বেশিরভাগ রোগীকে অন্যত্র যেতে হচ্ছে। চিকিৎসার জন্য সব ধরনের যন্ত্রপাতি থাকলেও লোক সংকটে তা স্থবির রয়েছে। 

হাসপাতালে আসা এক রোগী আরটিভি অনলাইনকে বলেন, আমি গলায় টিউমার নিয়ে চিকিৎসার জন্য এসেছি। কিন্তু এখনো কোনো ডাক্তার আসেননি।

হাসপাতালটির শৌচাগারের অবস্থাও শোচনীয়। পানি নেই। পানি একবার থাকলে আরেকবার থাকে না। এমনি এক ভুক্তভোগী রোগী আরটিভি অনলাইনকে জানান, পানি থাকলে বদনা থাকে না, বদনা থাকলে পানি থাকে না।

রোগীদের অভিযোগ, যে ধরনের চিকিৎসা সেবা হাসপাতালে থাকা উচিত তা এখানে নেই।
হাসপাতালের বর্জ্য অপসারণের ব্যবস্থা না থাকায় নোংরা আর দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারদিকে। খাবারের মান নিয়েও রয়েছে অনেক অভিযোগ।

রোগীর স্বজনরা জানান, এই হাসপাতালের খাবারের মান খুবই নিম্নমানের। তাছাড়া রোগীদের জন্য চোখের ডাক্তার ও মেডিসিনের ডাক্তারসহ আরো অনেক ডাক্তারের দরকার।

হাসপাতালের একজন চিকিৎসক আরটিভি অনলাইনকে বলেন, ‘এই হাসপাতালে চিকিৎসক সংকট মারাত্মক। এতে হাসপাতালের পরিবেশ রক্ষা সম্ভব হচ্ছে না।

নড়াইল আধুনিক সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুল কাদের জসিম আরটিভি অনলাইনকে বলেন, চিকিৎসক সংকট আছে। আমরা আশা করছি সরকার অচিরেই ডাক্তারের সংখ্যা বাড়িয়ে হাসপাতালের চিকিৎসা মান বাড়াবে। 

 

 

জেবি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়