• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৭৫’র খুনিরা এখনও সক্রিয় : ইনু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৭, ১২:০৭

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারা এবং তাদের ধারক, বাহক ও দোসররা এখনও বাংলাদেশে সক্রিয় রয়েছে। বললেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা পঁচাত্তরে বাংলাদেশকে সংবিধানের বাইরে ঠেলে দিয়েছিল, মুক্তিযুদ্ধকে নির্বাসনে পাঠিয়েছিল, তাদের দোসর, রাজাকার, যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক এখনও চক্রান্ত করছে। কারণ তারা এখনও বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না।

তিনি বলেন, মূলত আসছে জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশে একটা ষড়যন্ত্রের জাল বসানোর চেষ্টা চলছে। এখনও ৭৫ খুনি এবং তাদের মদদদাতারা অবৈধ ক্ষমতা দখলের চক্রান্তে লিপ্ত।

হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে যদি আর কোনদিন রাজাকার সমর্থিত এবং সামরিক সরকার ক্ষমতায় না আসে তবেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। এজন্য মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তিকে এক হয়ে কাজ করতে হবে।

ষোড়শ সংশোধনী বাতিলের বিষয়ে জাসদ সভাপতি বলেন, বিচার বিভাগ বিচার বিভাগের কাজ করেছে, আইন বিভাগ তার মত কাজ করেছে। এতে তো গণতন্ত্র আরো শক্তিশালী হবে। এর জন্য সরকারের পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না।

ইনু বলেন, ৫৭ ধারাটি শেখ হাসিনা প্রদত্ত নয়, সাইবার অপরাধ দমনের আইন, এর সঙ্গে তথ্যমন্ত্রণালয়ের কোনো সম্পর্ক নেই। এই আইনের মধ্যে অনেক সাংবাদিক জড়িয়ে গেছেন যেটা বিব্রতকর। তবে সাংবাদিকরা হয়রানীর শিকার হচ্ছেন কিনা তথ্যমন্ত্রণালয় খোজঁখবর নিয়ে প্রতিকারের ব্যবস্থা নিচ্ছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh