• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অন্যায় করলে কাঠগড়ায় দাঁড়াতে হবে : দুদক চেয়ারম্যান

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০২ আগস্ট ২০১৭, ২১:৩০

অন্যায় করলে কাউকে ছাড় দেয়া হবে না। তাকে আইনের কাঠগড়ায় দাঁড়াতেই হবে। যারা জনগণের সম্পত্তি নিয়ে ছিনিমিনি খেলছেন এ পথ থেকে বেরিয়ে আসুন। যদি না পারেন তবে জেলে যেতে হবে। বললেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতিমুক্ত সরকারি সেবা : ‘দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতিগ্রস্ত দেশটাকে দুর্নীতিমুক্ত রাখার ব্যবস্থা করতে হবে। আর সেটা আপনাকে আমাকেই করতে হবে।

কর্মকর্তাদের উদ্দেশ্য করে দুদক চেয়ারম্যান বলেন, আমি জানি আপনারা চাপের মুখে আছেন। চাপের কাছে মাথানত করবেন না। জনগণের মঙ্গলের জন্য দ্রুত সেবা দেয়ার জন্য আপনাদের নিয়োজিত করা হয়েছে। তাই প্রত্যেক কর্মকর্তার কাজের জবাবদিহি করতে হবে।

মাঠপর্যায়ের সরকারি কর্মকর্তাদের দুর্নীতি প্রতিরোধ ও সরকারি দপ্তরের সেবা পেতে হয়রানি রোধ করার কৌশল নির্ধারণ ও সংশ্লিষ্টদের সর্তক করে দিতে এ মতবিনিময় সভা করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দুদকের পক্ষে অভিযোগের স্বরূপ উপস্থাপন করেন দুদকের মহা-পরিচালক (প্রতিরোধ) ড. মোহাম্মদ শামসুল আরেফিন।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ জালাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মনির-উজ-জামান, জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী প্রমুখ।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh