• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে ১০ কোটি টাকার ইয়াবাসহ আটক ৩ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, টেকনাফ

  ৩১ জুলাই ২০১৭, ১৭:০৪

কক্সবাজারের টেকনাফ উপজেলায় আলাদা অভিযান চালিয়ে ৩ লাখ ৬২ হাজার ৪শ’ ৮৬ পিস ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশে’র (বিজিবি) সদস্যরা। এসময় ইয়াবা বহনকারী ১টি ইঞ্জিন চালিত নৌকা ও মোবাইল ফোন জব্দ করা হয়। সোমবার ভোরের দিকে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন মিয়ানমারের মংডু নাইটর ডিল এলাকার মো. ইউনুছের ছেলে মো. আবু ফয়াজ (৪০), মো. ফয়জল আহম্মেদের ছেলে রফিক (২৫) ও আব্দুর রশিদের ছেলে শফিক (২০)।

জানা যায়, সোমবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদর বিওপির সুবেদার ইব্রাহীম হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল নাফ নদীর পার্শ্ববর্তী কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। এসময় একটি নৌকা নদীর তীরে আসা মাত্র বিজিবি’র টহল দল নৌকার ৩ আরোহীকে চ্যালেঞ্জ করে।

পরে ইয়াবা পাচারকারীরা নৌকাটি নদীর পাড়ে রেখে দৌড়ে কেওড়া বাগানের ভেতর পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবির টহল দল ইয়াবা পাচারকারীদের ঘেরাও করে তাদের আটক করতে সক্ষম হয়। পরে আসামিদের শরীর তল্লাশি করে কোমরে বাঁধা অবস্থায় ২২ হাজার ৪৮৬ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। উদ্ধারকৃত ইয়াবার বাজার মূল্য ৬৭ লাখ ৪৫ হাজার ৮শ’ টাকা।

পরে কিছু সময়ের ব্যবধানে দমদমিয়া বিওপির হাবিলদার মো. লুৎফর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল জানতে পারে ইয়াবা বহনকারী দল হ্নীলা ইউনিয়নের মোচনী ছুরি খালের উত্তর পাশের কেওড়া বাগান দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

এই সংবাদের ভিত্তিতে টহলদল ইঞ্জিনচালিত নৌকা নিয়ে নাফ নদীতে অবস্থান নেয়। এ সময় মায়ানমার হতে ৫-৬ জন লোক হাতে চালানো নৌকা নিয়ে শুন্য রেখা অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

পরে অবস্থানরত টহলদল তাদেরকে ধাওয়া করে। এই অবস্থায় ইয়াবা পাচারকারীরা তাদের নৌকাটি নাফ নদীর কিনারায় রেখে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল নৌকায় ফেলে যাওয়া ৩টি বস্তা খুলে ১০ কোটি ২০ লাখ টাকা মূল্যের ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

২ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, ‘উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। আটক আসামিদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

উদ্ধারকৃত নৌকাটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে বলেও জানান তিনি।

জেবি/এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh