• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয় ঝিনাইদহের মহাসড়কে (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, ঝিনাইদহ

  ৩১ জুলাই ২০১৭, ১৪:৪৫

ভাঙাচোরা আর এবড়ো থেবড়ো গর্তের কারণে চরম ঝুঁকি নিয়ে যানচলাচল করছে ঝিনাইদহ মহাসড়কে। ফলে প্রায়ই ঘটছে সড়ক দুর্ঘটনা। ফায়ার সার্ভিস জানিয়েছে, ২০১৫ সাল থেকে চলতি বছরের মে পর্যন্ত এ সড়কে দুর্ঘটনায় মারা গেছেন ৫২ জন।

ঝিনাইদহ জেলায় ৮৭ কিলোমিটার মহাসড়কের ওপর দিয়ে প্রতিদিন ঢাকা, রাজশাহী, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন রুটে বাস, ট্রাকসহ কয়েক হাজার যানবাহন চলাচল করে। এই সড়কের চুটলিয়া, তেঁতুলতলা, বিষয়খালীসহ বিভিন্ন স্থানে রাস্তা ভেঙে সৃষ্টি হয়েছে গর্ত। এ কারণে প্রায়ই বিকল হয়ে পড়ে যানবাহন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ৮৭ কিলোমিটার এ সড়কে দুর্ঘটনা প্রবণ স্থান রয়েছে ২০টি। ২০১৫ থেকে ২০১৭ সালের মে মাস পর্যন্ত বিভিন্ন দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫২ জন। চলতি বছর এখন পর্যন্ত দুর্ঘটনা ঘটেছে ৩৫টি। এসব দুর্ঘটনায় মারা গেছেন ১০ জন। আহত হয়েছেন ৭০ জন।

ঝিনাইদহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক রফিকুল ইসলাম বলেন, ত্রুটিপূর্ণ এ রাস্তায় অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর ফলে এই দুর্ঘটনা ঘটছে। রাস্তাগুলো মেরামত করে সুন্দর করা প্রয়োজন। যেখানে স্পিড বেকার দেয়া আছে সেখানে মার্কিং করা একান্ত প্রয়োজন।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সেলিম আজাদ খান জানান, বর্তমান অর্থ বছরে বেশ কিছু প্রকল্প আমরা হাতে নিয়েছি। দরপত্র আহ্বান করার পর কিছু দরপত্র গ্রহণ করা হয়েছে। আগামীতে আরো দরপত্র গ্রহণ করা হবে। কমিটি এসব দরপত্র মূল্যায়ন করছে। শীঘ্রই রোডের কাজ শুরু হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছিনতাইয়ের সময় দুই পুলিশ সদস্য গ্রেপ্তার
অতি অগ্নিঝুঁকিতে রাজধানীর যেসব রেস্তোরাঁ ও শপিংমল
ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরামের ইফতার 
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
X
Fresh