close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

এবার রড ছাড়াই কলেজের পিলার নির্মাণ! (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, সিলেট
|  ২৫ জুলাই ২০১৭, ১৩:৪৬ | আপডেট : ২৫ জুলাই ২০১৭, ১৩:৫৫
এবার সিলেটের ওসমানীনগরে ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। সেখানকার গোয়ালাবাজার আদর্শ মহিলা কলেজের নতুন ভবনের বেশ কয়েকটি পিলারে রড ব্যবহার করা হয়নি বলে জানায় কলেজ কর্তৃপক্ষ। 

সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজের নতুন ভবন। কাজটির দায়িত্ব পায় পুষ্পা ও শাহ আলম কনস্ট্রাকশন নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। 
তবে কলেজ কর্তৃপক্ষের অভিযোগ, শুরু থেকেই কাজে অবহেলা করে আসছে এ দু’ঠিকাদারি প্রতিষ্ঠান। আর কয়েকদিন আগেই শিক্ষার্থীরা দেখতে পায় ভবনের কয়েকটি পিলারে রডই ব্যবহার করা হচ্ছে না। পাশাপাশি কয়েকটি জায়গায় প্রয়োজনের তুলনায় অনেক কম রড ও সিমেন্ট ব্যবহার করা হচ্ছে। 

এসব অভিযোগ শুনে ঘটনাস্থল পরিদর্শনে যান সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াইয়া চৌধুরী। তিনি নিজ হাতে ভবনের কয়েকটি পিলার ভাঙলে এ অনিয়মের প্রমাণ পান। 

ইয়াইয়া চৌধুরী বলেন, ভবনগুলোতে কোথাও কোথাও সামনে দিয়ে রড রাখলেও ভেতরে রড নেই। সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের যোগসাজশে এই অনিয়ম হচ্ছে।

এসময়, একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী শাহআলমসহ ৩ জনকে ধরে পুলিশে দেন স্থানীয়রা। তবে কৌশলে পালিয়ে যান সংশ্লিষ্ট প্রকৌশলী। 

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের ভবনে এমন অনিয়মের খবরে ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। তাদের এখন একটাই দাবি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি। 

 

আরকে/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়