• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রাস্তা কার্পেটিংয়ে বিটুমিনের বদলে পোড়া মবিল! (ভিডিও)

হাসান-উল-আজিজ, লালমনিরহাট

  ২৫ জুলাই ২০১৭, ১২:৪৩

লালমনিরহাটের আদিতমারী উপজেলার একটি রাস্তার কার্পেটিংয়ে বিটুমিনের পরিবর্তে পোড়া মবিল ব্যবহারের অভিযোগ ওঠেছে। এ কাজের মান নিয়ে এলাকাবাসী প্রশ্ন তুললে উল্টো তাদের বিরুদ্ধেই সংশ্লিষ্ট কাজের ঠিকাদার আদিতমারী থানায় একটি চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন।

এদিকে নিম্নমানের কাজের অভিযোগের বিষয়ে খোঁজ নিতে আসেন জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী। অভিযোগের সত্যতা পেলে স্থানীয় লোকজন উপস্থিত ঠিকাদারকে এ কর্মকর্তার সামনে লাঞ্ছিত করেন।

আদিতমারী উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বামনের বাসা থেকে খালেক মোকতারের বাড়ি পর্যন্ত এক কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রায় ৫৮ লাখ টাকা বরাদ্দ দেয়। কাজটি আলমগীর হোসেনের নামে কাগজে কলমে থাকলেও কাজ করেছেন স্থানীয় ঠিকাদার সহিদুল ইসলাম।

এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদার উপজেলা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে আঁতাত করে বিটুমিনের পরিবর্তে পোড়া মবিল দিয়ে রাস্তার কার্পেটিংয়ের কাজ শেষ করেন। প্রথম থেকেই স্থানীয় লোকজন কাজের মান নিয়ে প্রশ্ন তুললেও ঠিকাদারসহ সংশ্লিষ্ট বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের কেউ তা কর্ণপাত করেননি।

কাজ শেষের মাত্র ৫ দিনের মাথায় রাস্তার কার্পেটিং ওঠে গেলে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে উঠেন। ঠিকাদার সহিদুল ইসলাম নিজেকে রক্ষা করতে স্থানীয় ৭ জনের নাম উল্লেখ করে আদিতমারী থানায় ৩ লাখ টাকার চাঁদাবাজির অভিযোগ করেন। বিষয়টি এলাকাবাসী জানার পর এলজিইডির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেন।

এরই প্রেক্ষিতে রোববার রাস্তাটি পরিদর্শনে আসেন লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী এসএম জাকিউর রহমান।

বামনের বাসা মোড়ের মুক্তিযোদ্ধা আনছার আলী আরটিভি অনলাইনকে বলেন, ‘এমন নিম্নমানের কাজ আমার জীবনেও দেখিনি। এর প্রতিবাদ করায় উল্টো চাঁদাবাজির মামলার শিকার হতে হচ্ছে আমাদের।’

আদিতমারী উপজেলা প্রকৌশলী ফজলুল হক কাজের মান নিম্নমানের হয়েছে স্বীকার করে আরটিভি অনলাইনকে বলেন, এখন তো আর কিছু করার নেই। রাস্তাটি পুনরায় ঠিক করে দিবে ঠিকাদার।

লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী এসএম জাকিউল রহমান আরটিভি অনলাইনকে জানান, রাস্তায় বিটুমিনের পরিমাণ কম দেয়ায় এ ধরনের ঘটনা ঘটেছে। তিনি দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh