• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অফিস যেতে নৌকা কিনলেন কর্মকর্তা-কর্মচারীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৭, ২০:২৮

অফিসে যাতায়াতের জন্য নৌকা কিনলেন চট্টগ্রাম কর অঞ্চল-৪ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।সেই নৌকা এখন যাতায়াতের অন্যতম নিরাপদ বাহন হয়ে উঠেছে। পানিবন্দি চট্টগ্রাম নগরের আগ্রাবাদসহ কয়েকটি আবাসিক এলাকার লোকজন যাতায়াত সমস্যা কাটাতে কমপক্ষে চারটি নৌকা কিনেছেন।

চট্টগ্রামে সোমবার বিকাল তিনটা পর্যন্ত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ২শ’ দশমিক ৬ মিলিমিটার । কর্ণফুলী নদীর মোহনায় জোয়ারের উচ্চতা ছিলো ৪.৮মিটার, যা এই মৌসুমের সর্বোচ্চ। এছাড়া কাপ্তাই হ্রদ থেকে বাড়তি ৩৬শ’ কিউসেক পানি ছাড়া হয়েছে, যা প্রবাহিত হচ্ছে কর্ণফুলী নদীতে।

এসব কারণে বন্দর নগরীর নিচু এলাকার বাসিন্দাদের পানি থেকে পরিত্রাণের উপায় নেই বলে জানালেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমদ।

আগ্রাবাদ সিডিএ এলাকার ১ নম্বর সড়কের ছয়তলা ভবনে ১৭টি এবং একই সড়কের হাতেখড়ি স্কুলের বিপরীতে ১৬ তলা ভবনে ৫৭টি অঞ্চলভিত্তিক কর কার্যালয় রয়েছে। দুই ভবনে প্রায় সাড়ে ৪শ’ কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন।

অফিসে যাতায়াতের জন্য সরকারি গাড়ির সুবিধা থাকলেও বৃষ্টি ও জোয়ারে সৃষ্ট জলাবদ্ধতার কারণে অফিসে যাতায়াতের সড়কটি দেড় থেকে চার ফুট পানির নিচে তলিয়ে গেছে। এ জন্য ২৬ হাজার টাকা দিয়ে একটি নৌকা কিনেছেন কর্মকর্তা কর্মচারীরা।

চট্টগ্রাম কর অঞ্চল-৪ এর কর কমিশনার আহমদ উল্লাহ এ প্রসঙ্গে বলেন, নৌকাটিতে এক সঙ্গে তিন থেকে চারজন যাতায়াত করতে পারে। নৌকা কেনার কারণে আমাদের যাতায়াতে সমস্যা কিছুটা কেটে গেছে। চট্টগ্রাম কর অঞ্চলের একজন দারোয়ান নৌকাটি চালিয়ে কর্মকর্তা কর্মচারীদের নিয়ে যান।

এছাড়া নগরের আগ্রাবাদ এলাকার বিভিন্ন বাড়ির নিচতলায় এখন তিন থেকে পৌনে পাঁচ ফুট পানি। সেখানকার বাসিন্দাদের এখন প্রধান বাহন নৌকা ও রিকশা। তিন-চারটি নৌকা দিয়ে এলাকার মানুষ কর্মস্থলে যাওয়া আসা করছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh