• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সীতাকুণ্ডে ৯ শিশুর মৃত্যু

৬ স্বাস্থ্যকর্মীকে দুর্গম চরাঞ্চলে বদলি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১৮ জুলাই ২০১৭, ১৪:৪৪

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার দুর্গম ত্রিপুরা পাড়ায় শিশুদের টিকাদানে অবহেলার অভিযোগে মাঠ পর্যায়ের ছয় স্বাস্থ্যকর্মীকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে বদলির এ আদেশ দেন।

ডা. আজিজুর রহমান আরটিভি অনলাইনকে জানিয়েছেন, ত্রিপুরা পাড়ায় নয় শিশুর মৃত্যুর পর গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের অবহেলার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে ৬ জনকে শাস্তিমূলক বদলি হিসেবে সন্দ্বীপের বিভিন্ন দুর্গম চরাঞ্চলে পাঠানো হয়েছে।

গেলো ৯ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত সীতাকুণ্ডের দুর্গম এলাকা ত্রিপুরা পাড়ায় ৯ জন শিশুর মৃত্যু হয়। পরে আরো ৮০ জন অসুস্থ শিশুকে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে তাদের অসুস্থতার কারণ শনাক্ত করতে না পারায় ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) বিশেষজ্ঞরা চট্টগ্রামে এসে অসুস্থ শিশুদের দেখেন এবং নমুনা সংগ্রহ করেন।

বিভিন্ন নমুনা পরীক্ষার পর গেলো সোমবার চিকিৎসকদের দেয়া প্রতিবেদনে বলা হয়, ত্রিপুরা পাড়ায় ৯ শিশুর মৃত্যু হয়েছে হামের কারণে। তাদেরেকে জন্মের পর হামের টিকা দেয়া হয়নি।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনা যেন আতঙ্কের নাম (ভিডিও)
ভাসানচরে বিস্ফোরণ : আরও এক রোহিঙ্গা শিশুর মৃত্যু
X
Fresh