• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হামের কারণেই সীতাকুণ্ডে ৯ শিশুর মৃত্যু (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জুলাই ২০১৭, ১৮:২৮

হামের কারণেই চট্টগ্রামের সীতাকুণ্ডের মধ্যম সোনাইছড়ির ত্রিপুরা পাড়ায় নয়টি শিশুর মৃত্যু হয়েছে। জানালেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবদুল কালাম আজাদ।

সোমবার বিকেলে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ তথ্য জানান।

আবদুল কালাম আজাদ জানান, স্বাস্থ্য অধিদপ্তর মৃত ও হাসপাতালে ভর্তি শিশুদের রক্তের নমুনা পরীক্ষা করে নিশ্চিত হয়েছে যে এসব শিশু হামের জীবাণু দ্বারা আক্রান্ত ছিল।

তারা অপুষ্টিতেও ভুগছিল বলে দাবি করে মহাপরিচালক বলেন, এ পাড়ার কোনো মানুষ সরকারি স্বাস্থ্য সেবা পায় না। এখানকার শিশুদের কোনো দিন কোনো টিকাও দেয়া হয়নি। ওই পাড়ার ৮৫টি পরিবারের ৩৮৮ বাসিন্দাদের কেউই হামের টিকা পায়নি।

ত্রিপুরা পাড়ার ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর ও তার অধীনস্থ প্রতিষ্ঠানসমূহ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা চমৎকার দায়িত্ব পালন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

এসময় অন্যান্যের মধ্যে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সাবরিনা, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক(প্রাথমিক স্বাস্থ্যপরিচর্যা) এ বি এম জাহাঙ্গীর আলম, চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দীকী উপস্থিত ছিলেন।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীতাকুণ্ডে একটি বাড়িতে ডাকাতি, টাকাসহ স্বর্ণালঙ্কার লুট
সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে মারা গেলেন যুবক
সীতাকুণ্ডে পিকআপভ্যানে আগুন দিলো দুর্বৃত্তরা
X
Fresh