বনবিভাগের ষ্টেশন প্রধানসহ ২০ ক্যাম্প ইনচার্জকে চাঁদা চেয়ে হুমকি

প্রকাশ | ১৫ জুলাই ২০১৭, ২২:৪১

আরটিভি অনলাইন রিপোর্ট, মোংলা

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আওতায় ৬টি ষ্টেশন প্রধানসহ ২০ ক্যাম্প ইনচার্জকে চাঁদা চেয়ে হুমকি দিয়েছে সর্বহারা পার্টি। 

শুক্রবার ও শনিবার মোবাইল ফোনের মাধ্যমে তাদের হুমকি দেয়া হয়। 

চাঁদপাই রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা মো. নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মোংলা, মোড়েলগঞ্জ এবং দাকোপ থানায় আলাদাভাবে সাধারণ ডায়রি করা হয়েছে। 

তিনি বলেন, চাঁদপাই রেঞ্জের সহকারি বন কর্মকর্তা (এসিএফ) মো. মেহেদিজ্জামান, ষ্টেশন কর্মকর্তা মো. নুরুজ্জামান, জিউধারা ষ্টেশন কর্মকর্তা গাজী জাহাঙ্গীর আলম, ধানসাগর ষ্টেশন কর্মকর্তা হুমায়ুন কবির, করমজল ষ্টেশন কর্মকর্তা আজাদ কবির এবং হারবাড়িয়া ষ্টেশনের কর্মকর্তা কাসরুল ইসলামকে চাঁদা চেয়ে সর্বহারা পার্টি হুমকি দেন। এ সময় এসব ষ্টেশনের আওতায় ২০টি ক্যাম্পের ইনচার্জদেরও (ওসি) চাঁদা চেয়ে হুমকি দেন সর্বহারা পার্টির সদস্যরা। 

ষ্টেশন কর্মকর্তা আরো বলেন, সর্বহারা পার্টির পক্ষ থেকে তিন ব্যক্তি বিপ্লব, রানা এবং মহিউদ্দিন পরিচয় দিয়ে এ হুমকি দেয়। 

ষ্টেশন কর্মকর্তা নুরুজ্জামান বলেন, হুমকিদাতারা তাদের অন্য সদস্যদের চিকিৎসা খরচের জন্য জনপ্রতি ৫০ হাজার চাঁদা দাবি করেন। এ ঘটনায় চাঁদপাই রেঞ্জের ছয়টি ষ্টেশনের আওতাধীন বনের গহীনে থাকা আরো ২০টি ক্যাম্পের ইনচার্জরা আতঙ্কে রয়েছে বলেও জানান তিনি। 

এদিকে এ ঘটনায় বনবিভাগের খুলনার সহকারি বনসংরক্ষক (সিএফ) আমির হোসেন চৌধুরী বলেন, বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে এবং প্রশাসনের বিভিন্ন দপ্তরে ঘটনাটি অবহিত করা হয়েছে। 

এসএস