• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কড়া নিরাপত্তায় সারাদেশে শান্তিপূর্ণ ঈদ উদযাপন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুন ২০১৭, ১৫:১৫

সারাদেশে ঈদুল ফিতর উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে জামাতে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাত পরিচালনা করেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। এ সময় জঙ্গিবাদ নির্মূলসহ দেশের শান্তি-সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

এদিকে দিনাজপুরের বড় ময়দানে প্রায় ৪ লাখ মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে সেখান থেকে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়।
সর্ববৃহৎ এ ঈদ জামাতে শরিক হতে গেলো কয়েকদিন ধরেই জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।

চট্টগ্রামে জামিয়াতুল ফালাহ ময়দানসহ শহরের বিভিন্ন স্থানে ১শ’ ৬৭টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল ৮টায় জাতীয় মসজিদ জামিয়াতুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন জামিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতীব আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন আল কাদেরী।

ঈদ জামাতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দীন চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বকর, সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান।

বিভাগীয় নগরী রংপুরের কালেক্টরেট মাঠসহ জেলার ৪শ’র বেশি স্থানে ঈদের জামাত হয়। কালেক্টরেট ঈদগা মাঠে ইমামতি করেন কালেক্টরেট কোর্ট মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ হাফিজুল ইসলাম। কেন্দ্রীয় এই মাঠে ঈদের নামাজ আদায় করেন সিটি মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক পেশাজীবী সমাজের নেতৃবৃন্দসহ প্রায় ৫০ হাজার মুসল্লি।

রাজশাহী মহানগরীতে পবিত্র ঈদ-উল-ফিতরের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহ মখদুম (রহ:) কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায়। শাহমখদুম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদাত আলীর ইমামতিতে বৃহত্তম এই জামাতে নামাজ আদায় করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মহানগর বিএনপির সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

একই সঙ্গে এখানে মহিলাদের প্রধান ঈদের জামাত সরকারি পিএন বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বরিশালে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়েছে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। জামাতে ইমামতি করেন ষ্টীমার ঘাট জামে মসজিদের খতিব মাওলানা শিহাব উদ্দিন বেগ। এখানে নামাজ আদায় করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সিলেটে ঈদে প্রধান জামাত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সকাল ৯টায়। জামাতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কুতুব উদ্দিন।
শাহী ঈদগাহে নামাজ আদায় করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেনসহ বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

খুলনা
বৃষ্টি উপেক্ষা করে খুলনায় প্রধান জামাত হয় সার্কিট হাউজ ময়দানে। বাগেরহাটে ঈদের প্রধান জামাত হয় ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়।

এছাড়া পাহাড় ধসে ক্ষতিগ্রস্তসহ দেশের কল্যাণ কামনায় খাগড়াছড়ি, বান্দরবান, ঈদের জামাত শেষে মোনাজাত করা হয়।

এছাড়া নওগাঁ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ঝালকাঠি, মাগুরা, কুমিল্লা, জামালপুর, মেহেরপুর, নেত্রকোনা, জয়পুরহাট, মাদারীপুর, মৌলভীবাজার, ময়মনসিংহ, নরসিংদী, বাগেরহাট, নড়াইল, ব্রাহ্মণবাড়িয়া, চুয়াডাঙ্গা, কুড়িগ্রামসহ সারাদেশে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh