• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দিনাজপুরে গোর-এ শহীদ ময়দানে ‘৪ লাখ’ মুসল্লি

আরটিভি অনলাইন রিপোর্ট, দিনাজপুর

  ২৬ জুন ২০১৭, ১১:৫২

গেলো বছরগুলোতে দেশের সবচেয়ে বড় জামাত হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহে। এবার উপমহাদেশের সর্ববৃহৎ ঈদ জামায়াত অনুষ্ঠিত হলো দিনাজপুরে।

আয়োজকদের দাবি দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে বাংলাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা এই জামায়াতে নামাজ আদায় করেন। বৃহৎ এই জামাতে প্রায় ‘৪ লাখ’ মুসল্লি একসঙ্গে শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করেছেন।

জামাতে সুপ্রিম কোর্টের বিচারপতি অ্যাডভোকেট ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলম, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা এবং সর্বস্তরের মুসল্লি মিলিয়ে ৪ লাখ মানুষ অংশগ্রহণ করেন।

নামাজ শেষে সেখান থেকে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়।

সোমবার সকাল সাড়ে ৯টায় উপমহাদেশের সবচেয়ে বড় এ ঈদ জামাতে সমবেত হয় লাখো মুসল্লি। সর্ববৃহৎ এ ঈদ জামাতে শরিক হতে গেলো কয়েকদিন ধরেই জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।

ঈদুল ফিতরের দিন সোমবার সকাল থেকেই জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা ঈদগাহে আসে। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

সর্ববৃহৎ এ ঈদ জামাতকে কেন্দ্র করে পুরো এলাকা জুড়ে নেয়া হয় কঠোর নিরাপত্তা। গোটা এলাকা নজরদারিতে রাখেন র‌্যাব সদস্যরা। এছাড়াও মাঠের চারপাশে সতর্ক অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

সব ধরনের নাশকতা মোকাবেলা নিয়ন্ত্রণে মাঠের বিভিন্ন প্রান্তে বসানো হয় সিসি ক্যামেরা। ৫টি প্রবেশ মুখেই আর্চওয়ে বসিয়ে তল্লাশি চালানো হয় মুসল্লিদের।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh