• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কর্মহীন হয়ে পড়েছেন রাঙামাটির লক্ষাধিক মানুষ (ভিডিও)

ইয়াছিন রানা সোহেল, রাঙামাটি

  ২৩ জুন ২০১৭, ১০:২৫

বিপর্যস্ত রাঙামাটিতে সড়ক যোগাযোগ পুরোপুরি চালু না হওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন জেলার কৃষি ও পরিবহন সেক্টরে খেটে খাওয়া লক্ষাধিক মানুষ। এদিকে মধু মাসে জেলার চাষিরা ফলমূল নিয়ে ঘাটে এলেও ক্রেতার অভাবে বিক্রি হচ্ছেনা। ফলে আয়-উপার্জন না থাকায় পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটছে তাদের।

১৩ জুন রাঙামাটিতে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ পাহাড় ধসে শুধু ব্যাপক প্রাণহানিই ঘটেনি, ব্যাপক ক্ষয়ক্ষতি হয় যোগাযোগ অবকাঠামোতে। ধসে রাঙামাটির বিভিন্ন সড়কে ভাঙন দেখা দেয়।

রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়কের প্রায় দেড়শো মিটার সড়ক ধসে পড়ে। সড়কটি চালু হলেও পণ্য পরিবহন ও চলাচলের জন্য পুরোপুরি উপযুক্ত হয়ে উঠেনি। ফলে জেলার কৃষি, পরিবহন সেক্টরের লক্ষাধিক মানুষ কাজ করতে না পেরে বেকার হয়ে পড়েছেন।

বিভিন্ন উপজেলা থেকে চাষীরা পণ্য নিয়ে এলেও পরিবহন সঙ্কটে বেপারিরাও পণ্য কিনছেন না। ফলে ফলমূল বিক্রি করতে না পেরে আয় উপার্জন বন্ধ হয়ে গেছে কৃষকদের। পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন পার করতে হচ্ছে তাদের।

সড়কটি পুরোপুরি চালু না হওয়ায়, যাতায়াতে দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ।

জেলার প্রান্তিক চাষিদের এ দুরবস্থা থেকে মুক্তি দিতে, দ্রুত রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়কটি পুরোপুরি চলাচল উপযোগী করে তোলার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh