• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গাড়ির লম্বা সারির সঙ্গে বাড়ছে ভোগান্তি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ১৩:৫৮

গাজীপুরের তারাগাছ থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত ধীর গতিতে চলছে যানবাহন। বাড়ছে যানবাহনের লম্বা সারি। এতে চরম বিপত্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ।

মহাসড়কের বিভিন্ন স্থানে বৃষ্টির কারণে কোথাও কোথাও খানা খন্দের সৃষ্টি হওয়ায় যানবাহনগুলো ধীরগতিতে চলছে বলে জানান ভুক্তভোগীরা।

এদিকে বৃহস্পতিবার ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুটি স্থানে গাড়ি বিকল হয়ে যায়। এতে যানচলাচল সাময়িকভাবে বিঘ্নিত হয়। পরে পুলিশ গাড়ি দুটি সরিয়ে ফেলে। তবে ঘরমুখো মানুষের যানবাহনের চাপ বাড়তে থাকায় ওই মহাসড়কে দেখা দেয় দীর্ঘ সারি। চন্দ্রা ও কালিয়াকৈর অংশে থেমে থেমে যানজটের সৃষ্টি হতে দেখা যায়।

অপরদিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট নিরসনে দায়িত্ব পালনে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম জানান, ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে টাঙ্গাইল জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহর বাইপাস মহাসড়কের আশেকপুরে এক ব্রিফিংয়ে তিনি বলেন, প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে ভাগ করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। একই সঙ্গে দুর্ঘটনা কবলিত যানবাহন দ্রুত অপসারণে তিনটি রেকার নিয়োজিত রয়েছে।

অন্যদিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মেঘনা ও দাউদকান্দি ব্রিজ দু’টির দু’পাশে অন্তত ২০ কিলোমিটার গাড়ির লম্বা লাইন দেখা যায়। দুপুরে যানজটের তীব্রতা আরো বাড়ার আশঙ্কা করছেন যাত্রী ও সংশ্লিষ্টরা। টোল প্লাজার কারণেই এ যানজট বলে মনে করছেন অনেকে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh