• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বেতন-বোনাস না দিয়ে পলায়ন, পুলিশ-শ্রমিক সংঘর্ষ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, গাজীপুর

  ২২ জুন ২০১৭, ১০:১৩

গাজীপুরের টঙ্গী বিসিক এলাকায় একই মালিকানাধীন মেহেরুন্নেছা গার্মেন্টস ও ক্যাপরি অ্যাপারেলস নামে দুটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া ও চলতি মাসের বেতন-বোনাসের দাবিতে সড়কে বিক্ষোভ করেছেন। সেসময় তাদের সড়াতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৮ পুলিশ সদস্যসহ অন্তত অর্ধশত শ্রমিক আহত হন।

বুধবার রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্য ও শ্রমিকদের উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার শ্রমিকদের মে মাসের বকেয়া বেতন, চলতি মাসের বেতন এবং ঈদ বোনাস পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি।
বুধবার সারাদিন ওই দুই কারখানার শ্রমিক বেতন-বোনাসের জন্য নিজ নিজ কারখানায় অপেক্ষা করতে থাকেন। পরে কারখানা কর্তৃপক্ষ তাদের বেতন বোনাস না দিয়ে পালিয়ে যায়। এতে শ্রমিকরা টঙ্গীর বিসিক সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

জানা যায়, সন্ধ্যার পর পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।পরে রাতে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। এ সময় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশত শ্রমিক আহত হয়।

টঙ্গী শিল্প পুলিশের ইনচার্জ আবু রায়হান সোহেল বলেন, শ্রমিকদের সড়ক দেখে সরতে বললে তারা পুলিশের উপর ইটপাটকেল ছোড়ে। পুলিশ পরিস্থিতি শান্ত নিয়ন্ত্রণ করতে এক রাউন্ড কাঁদানে গ্যাস ও ৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
কালিয়াকৈরে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
X
Fresh