close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

ওসিসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলা নেয়ার নির্দেশ আদালতের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ জুন ২০১৭, ২২:৪৬
চট্টগ্রাম সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সম্মান প্রথম বর্ষের ছাত্র আনোয়ার হোসেনকে অনৈতিকভাবে মারধর করায় লোহাগাড়া থানার ওসিসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে পুলিশ সুপারকে এ নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে।

গেলো ১৮ মে আদালতে ওসিসহ ৭ পুলিশের বিরুদ্ধে নির্যাতন করার অভিযোগ করেন আনোয়ার।

লোহাগাড়া থানার এসআই ফখরুল ইসলাম, হেলাল খান, মোরশেদ আলম, নাছির উদ্দিন রাসেল, সোলাইমান পাটোয়ারী, মো. রুবেল ও ওসি মো. শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ করেন।

বাদীর আইনজীবী উপল কান্তি বলেন, আদালত ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে করা অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নিতে চট্টগ্রাম জেলার পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

সিভিল সার্জন ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধানের প্রতিবেদন পাবার পর আদালত এ আদেশ দিলেন।

এর আগে বাদীর অভিযোগের পর আনোয়ারের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রতিবেদন দাখিল করতে চট্টগ্রামের সিভিল সার্জনকে নির্দেশ দিয়েছিলেন আদালত।

আনোয়ারের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গেলো ১২ মে দুপুরে সাদা পোশাকে ফখরুলের নেতৃত্বে ক’জন পুলিশ তাদের বাড়ি যায়। এ সময় তারা আমার ভাবি মায়মুনা বেগম ও আনোয়ারকে মারধর করে।

পরে আনোয়ারকে থানায় নিয়ে ওই দিন বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত মারধর কর হয় বলেও জানানো হয়।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আনোয়ারের ভাই শিবির ক্যাডার দেলোয়ার হোসেনকে গ্রেপ্তারে অভিযান চালানো হয়। এ সময় তার পরিবারের সদস্যরা পুলিশের ওপর হামলা চালালে ফখরুল আহত হন।

আরো জানানো হয়, ঘটনার দিনেই লোহাগাড়া থানায় পুলিশের ওপর আক্রমণ এবং আসামি ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা করা হয়। ওই মামলায় আনোয়ারকে গ্রেপ্তার করা হয়।

কে/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়