• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মেয়র মীরু বরখাস্ত

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৯ জুন ২০১৭, ১৭:৫০

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি হালিমুল হক মীরুকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ।একই অভিযোগে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাককেও সাময়িক বহিষ্কার করা হয়।

সোমবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়ার সই করা পত্রের মাধ্যমে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

মেয়র মীরু শিমুল হত্যা মামলায় এখন কারাগারে রয়েছেন। শিমুল হত্যাকাণ্ডের সঙ্গে তার নাম জড়িত হওয়ায় ঘটনার কয়েকদিন পর স্থানীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মীরু ও কাউন্সিলর রাজ্জাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯-এ ৩১ এর ১ ধারা মোতাবেক তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গেলো ২ ফেব্রুয়ারি মেয়র মীরু ও তার দুই ভাইয়ের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের সংঘর্ষ বাঁধে। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মীরু ও তার ভাইয়ের শটগানের গুলিতে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হন। পরে আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল নিলে পরদিন ঢাকায় নেওয়ায় পথে দুপুরে মারা যান শিমুল।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে ওইদিন রাতেই মেয়র মীরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ২ মে বিকেলে মেয়র মীরুসহ ৩৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ১৩ জুন শুনানি শেষে চার্জশিট গ্রহণ করে নথিভুক্ত করেন শাহজাদপুর আমলী আদালত।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh