• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

থমকে আছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুন ২০১৭, ১১:১১

তীব্র যানজট দেখা দিয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতুতে। রোববার দিনগত রাত থেকে থমকে আছে যান চলাচল। ফলে রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, ঠাকুরগাঁওসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার যাত্রীরা পড়েছে বেশ ভোগান্তিতে। বিশেষ করে শিশু ও বুড়োদের বেশ কষ্ট ভোগ করতে হচ্ছে। এতে আটকে পড়ে আছে শত শত পণ্যবাহী ট্রাকও। পাশাপাশি নিরাপত্তাহীনতায় ভুগছে যাত্রীরা।

ওই পথের যানচালকরা বলছেন, ঈদে এ জ্যামের তীব্রতা আরো কয়েকগুণ বাড়বে। ফলে ঈদে ঘরমুখী মানুষ ব্যাপক ভোগান্তিতে পড়ার আশঙ্কা করছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার রাস্তাজুড়ে যানজট। খুব ধীরে ধীরে গাড়ি চলার কারণে কয়েক হাজার যান আটকা পড়ে আছে। আর এ জ্যাম ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে চন্দ্রা-নবীনগর, চন্দ্রা-গাজীপুর-চৌরাস্তা, বাইপাইল-উত্তরা, আশুলিয়া, গাবতলীসহ বেশ কয়েক এলাকায়। মূলত চন্দ্রা, কোনাবাড়ী ও চৌরাস্তায় তিনটি ফ্লাইওভারের নির্মাণ কাজ, ধেরুয়া ও কালিয়াকৈরে দু’টি রেলওভার ব্রিজও চারলেন রাস্তা নির্মাণের কারণে এ জ্যামের তীব্রতা বেড়েছে।

অপরদিকে টাঙ্গাইলের গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৬২ কিলোমিটার মহাসড়কের কোথাও কোথাও গায়ে গা লেগে দাঁড়িয়ে থাকতে হচ্ছে যানবাহনগুলোকে। আবার কিছুক্ষণ পরে তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে। কোথাও হয়তো আধা ঘণ্টা দাঁড়িয়েও থাকতে হচ্ছে।

যানবাহন চালকরা জানান, যানজটের অন্যতম কারণ হচ্ছে উত্তরাঞ্চলের ২২টি জেলার যানবাহন এখন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু হয়ে রাজধানী ঢাকার সঙ্গে যাতায়াত করছে। এ বিপুল সংখ্যক যানবাহনের চাপের কারণে এ মহাসড়কে যানজট হচ্ছে। এছাড়া গেলো কয়েক দিন ধরে প্রবল বর্ষণ ও এই মহাসড়কে যানবাহনের চাপ বেশি। এ কারণে চন্দ্রা এলাকায় যানবাহন ঠিকমতো পারাপার হতে পারছে না। এছাড়া রাস্তায় সরু হওয়ায় এ জ্যামের সৃষ্টি হয়েছে।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি চরমে
X
Fresh