close
ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

কোদাল হাতে ঝুড়ি মাথায় সাংসদ হাছান মাহমুদ

​মোহাম্মদ শাহীনুজ্জামান, চট্টগ্রাম
|  ১৮ জুন ২০১৭, ২১:১৪ | আপডেট : ১৮ জুন ২০১৭, ২১:২৩
এলাকাবাসী ও নেতাকর্মীদের হতবাক করে দিয়ে রাস্তা মেরামত করতে প্রথমে হাজির হলেন শার্ট আর লুঙ্গি পরে। এরপর শার্টটাও খুলে ফেললেন এবং লুঙ্গিটাও হাটু পর্যন্ত তুলে বেধে নিলেন। তারপর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজেই কোদাল দিয়ে মাটি কাটা শুরু করেলেন। সেই মাটি ঝুড়িতে করে নিজের মাথায় নিয়ে রাস্তা মেরামতে নেমে পড়লেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাংসদ ও সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ। 

রাঙ্গুনিয়া উপজেলার পৌর এলাকায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত রাস্তা ও ধ্বসে যাওয়া অবকাঠামো মেরামতে আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা ড. হাছান মাহমুদ দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছাশ্রমের এই কার্যক্রম উদ্বোধন করেন রোববার বিকালে। 

রাঙ্গুনিয়া পৌরসভার ৫ নম্বর লক্ষীর খিল ওয়ার্ডের উত্তর ঘাটচেক-গুচ্ছগ্রাম সড়ক মেরামতের উদ্বোধনের পর ড. হাছান মাহমুদ বলেন, রাঙ্গুনিয়ায় পাহাড় ধসে ২৭ জনের মৃত্যু হয়েছে। ৮টি ইউনিয়নের ৪৯ টি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকারিভাবে এসব রাস্তা মেরামতের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকমীর্রাও এই মেরামত কাজে যুক্ত থাকবে। 

এসময় তিনি বলেন, সরকারের পক্ষে তাৎক্ষণিকভাবে সবকিছু মেরামত করা সম্ভব নয়। তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা দ্রুততার সঙ্গে স্বেচ্ছাশ্রমে কাজ শুরু করায় সাধারণ মানুষ দুর্ভোগ থেকে মুক্তি পাবে। আজ থেকে রাঙ্গুনিয়ার প্রতিটি ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ আমাদের সব অঙ্গসংগঠনের নেতাকমীর্রা কাজ করবে। 

সাংসদ হাছান মাহমুদ ছাড়াও স্বেচ্ছাশ্রমের কাজে আরো অংশ নেন রাঙ্গুনিয়া পৌর মেয়র শাহজাহান শিকদার, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মো. আলী শাহ, কাউন্সিলর মো. সেলিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুছ, সরফভাটা ইউপি চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ ফরিদ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, পৌর কৃষকলীগ সাধারণ সম্পাদক এনামুল হক, ছাত্রলীগ নেতা ওয়ায়েস কাদের, শিমুল দাশ গুপ্তসহ অনেকে।

হাছান মাহমুদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ওপর হামলার ঘটনা অনিভিপ্রেত ও দুঃখজনক। এ ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনো সম্পৃক্ততা নেই। মূলত মির্জা ফখরুল ইসলামের গাড়িটি রাঙ্গুনিয়ার ইছাখালীতে দুইজন পথচারীকে ধাক্কা দেয়। তারা আহত হলে স্থানীয় জনতা উত্তেজিত হয়ে তার গাড়ি বহরে ওপর হামলা চালান। বর্তমানে দুর্ঘটনায় আহত দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে তাদেরকে প্রটেকশন দিয়ে রাঙামাটি পৌছে দিতে চাইলেও তারা ত্রাণ না দিয়ে চট্টগ্রামে ফিরে আসেন। এসময় তিনি পাহাড় ধসের এক সপ্তাহ পর সরকারের উদ্ধার তৎপরতা এবং ত্রাণ বিতরণ প্রায় শেষ হবার সময় এত দেরিতে বিএনপির ত্রাণ বিতরণ করতে আসারও সমালোচনা করেন।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়