• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আশ্রয়কেন্দ্রে বাড়ছে লোকসংখ্যা, জ্বালানি তেলের সংকট

রাঙামাটি প্রতিনিধি

  ১৬ জুন ২০১৭, ১৪:২১

রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত লোকজন বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিলেও পর্যাপ্ত খাবার ও ওষুধ পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়া লোকজন জানান, চারদিন ধরে এখানে আশ্রয় নিলেও প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা পাচ্ছেন না তারা। কিছু স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তি বিশেষের উদ্যোগেই আশ্রয় নেয়া লোকজনদের খাবার দেয়া হচ্ছে।

এদিকে, জ্বালানি তেলের সংকট দেখা দেয়ায় অভ্যন্তরীণ যানচলাচলও বন্ধ হওয়ার উপক্রম।

চতুর্থ দিনের মত ফের রাঙামাটিতে শুরু হয়েছে উদ্ধার অভিযান। শুক্রবার সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় দমকল বাহিনী, সেনাবাহিনীসহ স্থানীয় লোকজন এই উদ্ধার অভিযানে অংশ নেয়। সকালে ভেদভেদি এলাকা থেকে শিশুসহ ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সেই হিসেবে রাঙামাটিতে সবশেষ ১১০জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

টানা চারদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর রাঙামাটি শহরে সীমিত পরিসরে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

এদিকে গেলো রাত থেকে ফের বৃষ্টি শুরু হওয়ায় আশ্রয় কেন্দ্রগুলোতে লোকজনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জেলাপ্রশাসনের তথ্য কেন্দ্র থেকে জানানো হয়েছে, ১৭ টি আশ্রয় কেন্দ্রে প্রায় দুই হাজার লোক অবস্থান নিয়েছে।

রাঙামাটির অচল অবস্থার কারণে শহরের বাজারগুলোতে হঠাৎ করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। তবে বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে জেলাপ্রশাসনের ভ্রাম্যমান আদালত। এছাড়াও জ্বালানি তেলের সংকট মোকাবেলায় ব্যবসায়ীদের সঙ্গে বৃহস্পতিবার রাতে জরুরি বৈঠকে বসেন জেলাপ্রশাসক।ব্যবসায়ীদের বিকল্প পথে সম্মিলিতভাবে জ্বালানি তেলের সংকট সমাধানে নির্দেশ প্রদান করা হয়। এই ক্ষেত্রে জেলাপ্রশাসন থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh