• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

রাঙ্গামাটিতে পাহাড় ধসে নিহত ৪ সেনার নাম প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট, রাঙ্গামাটি

  ১৪ জুন ২০১৭, ০৮:৪১

রাঙামাটির মানিকছড়িতে পাহাড় ধসে নিহত চার সেনাসদস্যর নাম প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল রাশেদুল হাসান এ তথ্য জানান।

নিহত সেনা সদস্যরা হলেন- মেজর মোহাম্মদ মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, করপোরাল মো. আজিজুল হক ও সৈনিক মো. শাহীন আলম।

এদিকে এ ঘটনায় আহত পাঁচ সেনা সদস্যকে হেলিকপ্টারে এনে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

লে. কর্নেল রাশেদুল হাসান বলেন, প্রবল বর্ষণে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের ওপর একটি পাহাড় ধসে পড়ে সড়কটি বন্ধ হয়ে যায়। সকাল ৭টার দিকে সেনাবাহিনীর একটি দল সেখানে উদ্ধার তৎপরতা চালাতে যায়। তারা উদ্ধার কাজ করার সময় বেলা সাড়ে ১১টার দিকে পাশের পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারীদলের উপর ধসে পড়লে তারা মূল সড়ক থেকে ৩০ ফিট নিচে পড়ে যান। পরে আরো একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ২ জন সেনা কর্মকর্তাসহ ৪ জন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে।

তিনি আরো জানান, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি নিহত ও আহতদের স্বজনদের প্রতি শোক ও সমবেদনা জানান।

পাহাড়ে ক্রমান্বয়ে বাড়ছে মরদেহের সংখ্যা। তিন জেলায় এখন পর্যন্ত ১৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে রাঙামাটিতে চার সেনা সদস্যসহ ৯৬ জন, চট্টগ্রামে ২১ জন ও বান্দরবানে ছয়জন রয়েছে।

এ ছাড়া পাহাড়ি ঢলের পানিতে ডুবে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় পাঁচজন ও রাউজান উপজেলায় একজন এবং রাঙামাটির কাপ্তাই উপজেলায় একজন মারা গেছেন।

মঙ্গলবার ভোররাত থেকে অভিযান চালিয়ে এসব মরদেহ উদ্ধার করা হয়। অভিযান এখনো চলছে। এসব ঘটনায় আহতের সংখ্যা অর্ধশতাধিক।

বঙ্গোপসাগরে থাকা নিম্নচাপের প্রভাবে গেলো রোববার রাত থেকেই টানা বৃষ্টি হচ্ছে সারাদেশে। টানা বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গিয়ে গ্রাম-শহরে দুর্ভোগে পড়ে মানুষ। এ কারণে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারে ৩ নম্বর সতর্কসংকেত জারি করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh