close
ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ | ০৩ ভাদ্র ১৪২৪

ঝড়ের কবলে পড়া বিদেশি জাহাজে লুটপাট

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৩ জুন ২০১৭, ২১:৪৩
ঝড়ের কবলে পড়ে মহেশখালীর সোনাদিয়া দ্বীপের কাছে চরে আটকা পড়েছে বিদেশি একটি জাহাজ।  

সোমবার সন্ধ্যার দিকে জাহাজটি সোনাদিয়ার চরে এসে আটকে যায়। জাহাজে তেলভর্তি বেশ কিছু ড্রাম্প, লাইফ জ্যাকেট এবং অন্যান্য দরকারি  মালামাল রয়েছে।  ধারণা করা হচ্ছে বৈরী আবহাওয়ার পড়ে গভীর সমুদ্র থেকে জাহাজটি সোনাদিয়ার চরে এসে আটকে যায়। এটি তীরে ভেড়ার খবর পেয়ে স্থানীয় লোকজন জাহাজটিতে উঠে লুটপাট চালায়। যে যার মতো তেলভর্তি ড্রাম্প, লাইফ জ্যাকেট ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে মহেশখালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফররুখ আহমদ মিনহাজ তা নিশ্চিত করেন।  তিনি বলেন,  সোমবার সন্ধ্যায় জাহাজটি চরে আটকে যাওয়ার খবর আসে। কিন্তু এক দিকে বিচ্ছিন্ন দ্বীপ অপর দিকে বৈরী আবহাওয়ার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। মঙ্গলবার সকাল থেকে চেষ্টার পর দুপুরে জাহাজ আটকা পড়া স্থানে পৌঁছে পুলিশ।

তিনি আরো বলেন, জাহাজে উঠে দেখা যায় এতে ক্রু বা অন্য কোনো লোকজন নেই। মনে হচ্ছে এটি বাণিজ্যিক পণ্যবাহী জাহাজ। জাহাজে বেশ কিছু তেলের ড্রাম্প ও লাইফ জ্যাকেট রয়েছে। খবর পেয়েছি আরো বেশ কিছু পণ্য লুট করেছে স্থানীয়  কিছু লোকজন। এসব উদ্ধারে ওই এলাকায় বাড়ি বাড়ি অভিযান চালানো হচ্ছে। লুট হওয়া বেশ কিছু তেল ও অন্যান্য পণ্য উদ্ধার করে স্থানীয় মেম্বারের জিম্মায় দেয়া হয়েছে।

এসআই মিনহাজ আরো বলেন, জাহাজের গায়ে লেখা ও অন্যান্য সরঞ্জাম দেখে মনে হচ্ছে এটি কোরিয়ান কোনো জাহাজ। এটি এখন পুলিশের জিম্মায় রয়েছে। ক্রু ও লোকজন না থাকায় জাহাজটি কোনো শিপ ব্রেকিং থেকে চলে এসেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

 এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়