• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বরিশাল শেবাচিম হাসপাতাল থেকে নবজাতক চুরি

আরটিভি অনলাইন রিপোর্ট, বরিশাল

  ০৪ জুন ২০১৭, ২৩:০১

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এক মায়ের কোল থেকে নবজাতক শিশু চুরি হয়েছে। রোববার ভোরে হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের বারান্দা থেকে এই চুরির ঘটনা ঘটে।
শিশুটি মেহেন্দিগঞ্জ উপজেলার খোরকী গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন আকন ও সালমা বেগম দম্পত্তির ছেলে সন্তান।

পরিবারের অভিযোগ, পাশের বেডের অপর এক রোগী এবং তাদের স্বজনরাই নবজাতকটিকে চুরি করে পালিয়েছে। এঘটনায় কোতয়ালী মডেল থানা পুলিশ শিশুটি উদ্ধারের জন্য কাজ শুরু করেছেন।

নবজাতকের নানা আবদুল হক মাঝি জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তার মেয়ে সালমাকে শেবাচিম হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে ভর্তি করেন। তবে ওয়ার্ডের ভেতরে জায়গা না থাকায় সামনের বারান্দায় বিছানা করে। ওই রাতেই সিজার করে পুত্র সন্তানের জন্ম দেয় সালমা। ভোর রাতে সেহরির সময় হলে হাসপাতালের বাইরে যান তিনি। কিছুক্ষণ পরে ফিরে এসে দেখেন তার মেয়ের কোলে নবজাতক শিশুটি নেই। এসময় দেখতে পান তাদের পাশের বেডের থাকা রিনা বেগম নামে অপর রোগীও উধাও হয়ে গেছেন। হয়তো ওই রোগী এবং তার স্বজনরাই তাদের শিশুটিকে চুরি করে নিয়ে গেছে। এঘটনায় পরিবারের পক্ষ থেকে কোতয়ালী থানায় অভিযোগ করা হয়েছে।

নবজাতক শিশুর মা সালমা বেগম বলেন, রিনা নামের ওই নারী অনেকদিন ধরেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার রাতে ফুফু এবং ফুফাতো বোন পরিচয়ে দুই নারী তাকে দেখতে আসে। রাতে তারা রোগীর সঙ্গে ছিলেন। সকাল থেকে কাউকে দেখতে পাচ্ছেন না। এছাড়াও পাশের বেডের অপর এক রোগীর শাশুড়ি ও মেহেন্দিগঞ্জের ভাষানচর এলাকার বাসিন্দা বিলকিসকেও সন্দেহ সন্দেহ হচ্ছে।

হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, যে স্থান থেকে নবজাতক চুরি হয়েছে সেখানে সিসি ক্যামেরা না থাকলেও আশপাশের সিসি ক্যামেরাগুলোর ধারণ করা ভিডিও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন জানান, নবজাতক শিশুটির পরিবার থেকে থানায় অভিযোগ দিয়েছেন। তাদের অভিযোগটি মামলা হিসেবে নেয়া হবে। নবজাতকের সন্ধানে পুলিশ কাজ শুরু করেছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh